More

Social Media

Light
Dark

সাকিবের বদলি ফজলে রাব্বি?

সাকিব আল হাসান নিউজিল্যান্ড যাচ্ছেন না, এটা এখন একরকম নিশ্চিত। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কাছে আনুষ্ঠানিকভাবে ছুটি চেয়েছেন। বিসিবি তার সাথে আলোচনা করতে চায়। কিন্তু বাস্তবতা হলো, সাকিব কিছুতেই নিউজিল্যান্ড যেতে রাজি নন। এখন প্রশ্ন হল সে ক্ষেত্রে তার বদলে নিউজিল্যান্ডে কে যাবেন?

প্রশ্নটার উত্তর খুব সোজা নয়।

প্রথমত নির্বাচকরা ভাবছেন, সাকিবের বদলি কাউকে না নিলেও চলতে পারে। স্কোয়াড এমনিতেই বেশ বড় আছে। ফলে তারা আরেকজন খেলোয়াড় নিতেই হবে, এমন জরুরী প্রয়োজন মনে করছেন না। তবে দল থেকে আবার চাপ আছে, দলে একজন বাড়তি খেলোয়াড় যোগ করার ব্যাপারে। সে ক্ষেত্রে নির্বাচকরা আসলে একজন ওপেনারের দিকে তাকাবেন বলেই জানা গেল।

ads

এই বাড়তি খেলোয়াড়ের তালিকায় আছে আসলে তিনটি নাম – ফজলে রাব্বি, সৌম্য সরকার ও ইমরুল কায়েস।

ইমরুল কায়েস ইতিমধ্যে বিবেচনা থেকে সরে গেছেন বলে জানা গেলো। নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিবি কর্মকর্তা জানালেন যে, তাদের বিবেচনায় এখন আসলে শুধু ফজলে রাব্বিই আছেন। বিসিবির একটা অংশ সাকিবের বদলে মিডল অর্ডারে অলরাউন্ডার হিসেবে সৌম্য সরকারকে বিবেচনার পক্ষে। তবে রাব্বির পক্ষেই আলোচনাটা বেশি।

নাম প্রকাশে অনিচ্ছুক সেই কর্মকর্তা বলছিলেন, ‘আমরা প্রথমত কাউকে যোগ করার খুব একটা পক্ষে নই। তবে নিতান্তই যদি বদলি হিসেবে কাউকে নিতে হয়, তাহলে হয়তো ফজলে রাব্বি যাবে এই জায়গায়। ওর দারুন ফর্মটা কাজে লাগানো যেতে পারে।’

ফজলে রাব্বি ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ২টি ওয়ানডে খেলেছিলেন। দূর্ভাগ্যজনকভাবে তার একটিতেও কোনো রান করতে পারেননি রাব্বি। এরপর গত তিন বছর ধরে আর কখনো আলোচনায় ছিলেন না তিনি। তবে এ বছর জাতীয় লিগে তিনি ছিলেন ভয়াবহ ফর্মে।

ঘরোয়া ক্রিকেটে বরাবরই রাব্বি খুব বড় পারফরমার। ৯৪টি প্রথম শ্রেনীর ম্যাচে ৫৩৫৩ রান করেছেন তিনি এ পর্যন্ত। পার্ট টাইম বাহাতি স্পিন দিয়ে ৩২টি উইকেটও নিয়েছেন। রাব্বি এই বছরটা বরিশালের হয়ে দূরন্ত ফর্মে আছেন।

সর্বশেষ ৩ ম্যাচেই একটি ১৮৮ রানের ইনিংস সহ মোট ৫৭৫ রান করেছেন রাব্বি।

ব্যাট হাতে তার এই দূরন্ত সময়টা কাজে লাগাতে চাইছে জাতীয় দল। ফলে সাকিব আল হাসানের বিকল্প যদি নিতেই হয়, তাহলে রাব্বিকে নেওয়ার ব্যাপারে ভাবছেন তারা। এখন দেখার বিষয় যে, আদৌ নতুন কেউ দলের সাথে যোগ হন কি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link