More

Social Media

Light
Dark

তৃতীয় টি-টোয়েন্টি খেলবেন ইমন!

হুট করেই টি-টোয়েন্টি দলে ডাক পেলেন পারভেজ হোসেন ইমন। প্রথম দুই টি-টোয়েন্টি খেলা সাইফ হাসান একাদশ থেকে জায়গা হারাতে যাচ্ছেন। এর অর্থ হল শেষ টি-টোয়েন্টি ম্যাচে অভিষেক হতে যাচ্ছে ইমনের। ইমনের সাথে ডাক পেয়েছেন কামরুল ইসলাম রাব্বিও। রাব্বিরও এখন পর্যন্ত টি-টোয়েন্টি অভিষেক হয়নি, তবে সাতটি টেস্ট খেলেছেন তিনি।

প্রথম দুটি টি-টোয়েন্টি ম্যাচের দু’টোতেই হেরেছে বাংলাদেশ দল। প্রথমটায় প্রতিদ্বন্দ্বীতা গড়তে পারলেও দ্বিতীয় ম্যাচে সেটাও হয়নি। এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে পাকিস্তান দল। আগামী সোমবার অনুষ্ঠিত হবে সিরিজের শেষ টি-টোয়েন্টি। সব ঠিকঠাক থাকলে এই ম্যাচটায় খেলবেন ইমন।

মারকুটে ব্যাটসম্যান হিসেবে পরিচিত ইমন জাতীয় লিগ খেলার মধ্যে ছিলেন, কামরুল ইসলাম রাব্বিও। সেটাও হচ্ছে জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই। ফলে তিনি জাতীয় লিগ থেকে জাতীয় দলের এক জৈব সুরক্ষা বলয়ে আসবেন। আজ রাতেই তাঁরা দলে যোগ দেবেন।

ads

এই প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক ডাক্তার দেবাশীষ চৌধুরী বলেন, ‘জাতীয় লিগেও ওরা বায়ো বাবলেই ছিল। ফলে সেটা কোনো সমস্যা হবে না। আজই ও দলের সাথে যোগ দেবে। রাতটা আইসোলেশনে থাকবে। কাল সকালে কোভিড ১৯ পরীক্ষা করা হবে। রিপোর্ট নেগেটিভ আসলে যোগ দেবে দলের সাথে।’

সাইফ হাসান, যাকে মূলত টেস্ট ব্যাটসম্যান হিসেবে গড়ে তোলা হয়েছে তাকে হঠাৎ করেই পাকিস্তান সিরিজের দলে নেওয়া হয়েছিল। দুই ম্যাচের কোনোটাতেই তিনি টি-টোয়েন্টির মেজাজ দেখাতে পারেননি। প্রথম ম্যাচে এক রান করেন। দ্বিতীয় বলে ফিরেন প্রথম বলেই আউট হয়ে। ফলে, বলাই যায় নির্বাচকরা সাইফের কাছ থেকে যা আশা করেছিলেন তার ছিটেফোটাও পূরণ হয়নি।

সাইফকে যেহেতু স্কোয়াড থেকেই না সরিয়ে দেওয়া হলেও একাদশে থাকছে না, সেক্ষেত্রে মোহাম্মদ নাঈম শেখের সাথে আরেকজন ওপেনার হলেন পারভেজ হোসেন ইমন। ফলে তাঁর খেলা একরকম নিশ্চিতই বলা যায়। শেষ ম্যাচের টি-টোয়েন্টি দলে আরো কিছু পরীক্ষা নিরীক্ষা করা হতে পারে বলেও আভাস পাওয়া গেছে। লম্বা সময় বিভিন্ন ফরম্যাটের দলে থাকা ইয়াসির আলী রাব্বিরও অভিষেক হওয়ার সম্ভাবনা আছে।

জানিয়ে রাখা ভাল,  টি-টোয়েন্টি সিরিজ শেষে অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। ২৬ নভেম্বর প্রথম টেস্ট শুরু হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। দ্বিতীয় টেস্ট শুরু হবে চার ডিসেম্বর, মিরপুরে। টেস্টের দল এখনও ঘোষণা করা হয়নি।

লেখক পরিচিতি

আমার ডায়েরির প্রতিটা পৃষ্ঠাই আমার বাইশ গজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link