More

Social Media

Light
Dark

বাংলাদেশ-পাকিস্তান: প্রথম ম্যাচে নেই আসিফ আলী

বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচকে সামনে রেখে ১২ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট দল। সেখানে নেই পাকিস্তানের মারকুটে ফিনিশার আসিফ আলী। সাথে বাঁ-হাতি স্পিনার ইমাদ ওয়াসিমকেও ১২ সদস্যের দলে রাখা হয়নি। আরো বাদ পড়েছেন ইফতিখার আহমেদ, যিনি স্কোয়াডে এসেছিলেন বর্ষিয়ান মোহাম্মদ হাফিজের বদলী হয়ে।

দলে সুযোগ পেয়েছেন বেশ কয়েকজন নতুন মুখ। প্রথম ম্যাচে খেলবেন মোহাম্মদ নওয়াজ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। আরো জায়গা পেয়েছেন খুশদিল শাহ ও হায়দার আলী।

তবে, সবচেয়ে বড় খবর নিশ্চয়ই আসিফ আলীর বাদ পড়া। সাকিব আল হাসান ও ডেভিড উইসেকে হারিয়ে দিয়ে আইসিসির অক্টোবরের মাস সেরার পুরস্কার জিতেছিলন এই আসিফ আলী। পাকিস্তানের এই ব্যাটার সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে আছেন তুখোড় ফর্মে।

ads

সংযুক্ত আরব আমিরাতে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে এরই মধ্যে ‘সিক্স স্পেশালিস্ট’-এর খেতাব পেয়ে গেছেন আসিফ। কারণ মাত্র ২৪ টি বল খেলেছেন টুর্নামেন্টে, যাতে হাঁকিয়েছেন সাতটি ছক্কা। আর এর মধ্যে একটা ম্যাচ সেরার পুরস্কারও আছে।

অক্টোবর মাসে পাকিস্তানের হয়ে তিনবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট করতে নেমে ২৩ বল ৫২ রান করেন আসিফ। স্ট্রাইক রেট ২৭৩.৬৮, এই তিন ইনিংসে কেউই তাঁকে আউট করতে পারেনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিনি মাত্র ১২ বল খেলে করেন ২৭ রান। এরপর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ছিলেন আরো রূদ্রমূর্তিতে। শেষ দুই ওভারে পাকিস্তানের জয়ের জন্য দরকার ছিল ২৪ রানের। ১৯ তম ওভারেই চারটি ছক্কা হাকিয়ে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে পাকিস্তানকে জয়ের বন্ধরে নিয়ে যান আসিফ আলী।

যদিও, শেষ ম্যাচে মানে সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনি ছিলেন চূড়ান্ত ব্যর্থ। শেষের দিকে উইকেটে এসে মাত্র এক বল খেলার সুযোগ পান। প্যাট কামিন্সের বলে স্টিভেন স্মিথের হাতে বল তুলে দিয়ে রানের খাতা খোলার আগে ফিরে যান সাজঘরে। পাকিস্তানও ব্যর্থ হয় ফাইনালে উঠতে।

তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ শুরু হবে কাল ১৯ নভেম্বর। পরের দু’টি ম্যাচ হবে ২০ ও ২২ নভেম্বর। তিনটি ম্যাচই হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এরপর দুই ম্যাচের টেস্ট সিরিজ। ২৬ নভেম্বর প্রথম টেস্ট শুরু হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। দ্বিতীয় টেস্ট শুরু হবে চার ডিসেম্বর, মিরপুরে।

  • প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের ১২ সদস্যের দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), হায়দার আলী, হারিস রউফ, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহীন শাহ আফ্রিদি ও শোয়েব মালিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link