More

Social Media

Light
Dark

সাকিবের ইনজুরি!

বিশ্বকাপ থেকে এরই মধ্যে ছিটকে গেছে বাংলাদেশ। সুপার টুয়েলভে টানা তিন ম্যাচ হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন ধুলিস্যাৎ হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দলের। এর মধ্যে নতুন দু:সংবাদে আরো কঠিন পরিস্থিতিতে পড়েছে দলটি।

হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন সাকিব আল হাসান, চলতি বিশ্বকাপে যিনি বাংলাদেশের অন্যতম সেরা পারফরমার। আগামী দুই নভেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাঁর খেলা নিয়ে সংশয় রয়েছে।

সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে বোলিং, ফিল্ডিং কিংবা ব্যাটিং – সব সময়ই কিছু সময়ের জন্য খোড়াতে দেখা গেছে সাকিব আল হাসানকে। আপাতত সাকিবকে দু’দিনের বিশ্রামে থাকতে হবে। এরপর উন্নতি সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

ads

শারজাহ স্টেডিয়ামে ফিল্ডিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান সাকিব। কিন্তু, সেই ব্যাথা নিয়েই ফিল্ডিংয়ের পর বোলিংও করেন। এরপর ক্যারিয়ারে প্রথমবারের মত আন্তর্জাতিক ক্রিকেটের যেকোনো ফরম্যাটে ব্যাট হাতে ইনিংসের উদ্বোধনও করেন।

আর এর চেয়েও বড় ব্যাপার হল সাকিব টানা ক্রিকেটের মধ্যে আছেন অনেকদিন। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়াও এই সময়ে তিনি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ কিংবা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মত আসর খেলেছেন। ক’দিন আগে নিজেই বলেছিলেন, তিনি একটু ক্লান্ত।

বাংলাদেশের বিশ্বকাপ কার্য্যত শেষ। শেষ দু’টো ম্যাচ স্রেফ নিয়ম রক্ষার লড়াই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন রানে হেরে টুর্নামেন্টে সম্ভাবনা শেষ বাংলাদেশের। তাই খুব বেশি দরকার না পড়লে সাকিবকে মাঠে নামিয়ে ঝুঁকি নেবে না বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট।

টুর্নামেন্টে এখন অবধি সর্বোচ্চ উইকেট সংগ্রাহক সাকিব আল হাসান। ছয় ম্যাচ খেলে তিনি নিয়েছেন ১১ টি উইকেট। এই আসরেই তিনি টি-টোয়েন্টি ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারির আসনে বসেছেন। এমনকি এখন টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসেও সবচেয়ে বেশি উইকেটের মালিক তিনি। অন্যদিকে, ব্যাট হাতে ছয় ম্যাচে করেছেন ১৩১ রান।

এদিকে জানিয়ে রাখা ভাল, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগেই চোট পেয়েছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। তাকেও বিশ্রাম দেওয়া হয়েছে তিন দিনের জন্য। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি মাঠে নামেননি।। আগামী ম্যাচেও তারা খেলবেন কি না, সেটা এখনও অনিশ্চিতই বলা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link