More

Social Media

Light
Dark

জয়ে শুরু শ্রীলঙ্কার

বোলারদের নৈপুণ্যে জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করলো শ্রীলঙ্কা। কোয়ালিফায়ার রাউন্ডে নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়াকে ৭ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। ৯৭ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ৩৯ বল হাতে রেখে সহজেই জয়ের বন্দরে পৌছে যায় লঙ্কানরা।

তবে রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। ইনিংসের দ্বিতীয় ওভারেই ফিরে যান কুশল পেরেরা। রুবেন ট্রাম্পলম্যানের প্রথম শিকার হয়ে ফিরে যাওয়ার আগে এই ওপেনারের ব্যাট থেকে আসে ৮ বলে ১১ রান। সঙ্গী হারিয়ে উইকেটে বেশিক্ষণ থাকতে পারেননি আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা। ৬ বলে ১১ রান করে ফিরে যান তিনিও।

১৮ রানে দুই ওপেনারের বিদায়ের পর ১২ বলে ৫ রান করা দীনেশ চান্দিমালকে জে জে স্মিট ফিরিয়ে দিলে ২৬ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে শ্রীলঙ্কা। সেখান থেকে তৃতীয় উইকেটে আভিস্কা ফার্নান্দো ও ভানুকা রাজাপাকশের ৭৪ রানের জুটিতে জয় নিশ্চিত করে শ্রীলঙ্কা। রাজাপাকশে ২৭ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন এবং ফার্নান্দো ২৮ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন।

ads

নামিবিয়ার বোলারদের ভিতর একটি করে উইকেট শিকার করেন রুবেন ট্রাম্পলম্যান, জে জে স্মিট ও বার্নার্ড স্কল্টজ।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে মাহিশ ঠিকসানার জোড়া আঘাতে ইনিংসের শুরুতেই দুই ওপেনারকে হারায় নামিবিয়া। ১১ বলে ৭ রান করে ঠিকসানার প্রথম শিকার হয়ে স্টিফেন বার্ড ফিরে যাওয়ার পর ১৩ বলে ৮ রান করে ফিরে যান জেন গ্রিনও। ২৯ রানে দুই ওপেনারের বিদায়ের পর দলের হাল ধরেন ক্রেগ উইলিয়ামস ও জেরহার্ড ইরাসমাস।

তৃতীয় উইকেট জুটিতে দু’জন যোগ করেন ৩৯ রান। ১৯ বলে ২০ রান করা ইরাসমাসকে ফিরিয়ে দিয়ে এই জুটি ভাঙেন লাহিরু কুমারা। এরপর ৩৬ বলে ২৯ রান করা উইলিয়ামসকে ওয়ানিন্দু হাসারাঙ্গা ফিরিয়ে দেওয়ার পরই পথ হারায় নামিবিয়ার ইনিংস। ৭৩ রানে ৪ উইকেট হারানোর পর দ্রুত পরের ছয় ব্যাটসম্যানকে হারিয়ে তিন বল বাকি থাকতেই ৯৬ রানে অলআউট হয়ে যায় নামিবিয়া।

১৫ বলে ১২ রান করে অপরাজিত থাকেন জে জে স্মিট। এছাড়া আর কোন ব্যাটসম্যান দুই ঘর স্পর্শ করতে পারেননি। শ্রীলঙ্কার বোলারদের ভিতর তিনটি উইকেট শিকার করেন মাহিশ ঠিকসানা। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন লাহিরু কুমারা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। বাকি উইকেট দুটি পেয়েছেন দুশমন্থ চামিরা ও চামিকা করুণারত্নে।

সংক্ষিপ্ত স্কোর:

নামিবিয়া: ৯৬/১০ (ওভার: ২০; বার্ড- ৭, গ্রিন- ৮, উইলিয়ামস- ২৯, ইরাসমাস- ২০, উইসে- ২, স্মিট- ১২*, ফ্রাইলিংক- ২, ইটন- ৩, রুবেন- ১) (ঠিকসানা- ৪-০-২৫-৩, হাসারাঙ্গা- ৪-০-২৪-২, কুমারা- ৩.৩-০-৯-২, চামিরা- ৪-০-১৯-১, করুণারত্নে- ৪-০-১৭-১)

শ্রীলঙ্কা: ১০০/৩ (ওভার: ১৩.৩; পেরেরা- ১১, নিশাঙ্কা- ৫, চান্দিমাল- ৫, ফার্নান্দো- ৩০*, রাজাপাকশে- ৪২*) (স্কল্টজ- ৩-০-১৬-১, স্মিট- ১-০-৭-১, ট্রাম্পলম্যান- ৩-০-২৭-১)

ফলাফল: শ্রীলঙ্কা ৭ উইকেটে জয়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link