More

Social Media

Light
Dark

সহজ জয়ে শুরু আয়ারল্যান্ডের

টি-টোয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফায়ার রাউন্ডে নিজেদের প্রথম ম্যাচে বোলারদের নৈপুণ্যে সহজ জয় পেয়েছে আয়ারল্যান্ড। ১০৭ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ২৯ বল হাতে ৭ উইকেটের বড় জয় পেয়েছে আইরিশরা। বল হাতে টানা চার বলে চার উইকেট শিকার করে আয়ারল্যান্ডের জয়ের নায়ক কার্টিস ক্যাম্পফ্যার।

বোলাদের নৈপুণ্যে মাত্র ১০৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সাবধানী শুরু করেন দুই ওপেনার পল স্টার্লিং ও কেভিন ও’ব্রায়েন। ৩.৫ ওভারের উদ্বোধনী জুটিতে দু’জন যোগ করেন ২৭ রান। ১০ বলে ৯ রান করে ব্রায়েন ফিরে গেলে ভাঙে এই জুটি। এরপর উইকেটে এসে বেশিক্ষণ থাকতে পারেননি অ্যান্ডি বালবির্নি। ৬ বলে ৮ রান করে ফিরে যান তিনি।

৩৬ রানে দুই উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে স্টার্লিং ও গ্যারেথ ডেলানির ৫৯ রানের জুটিতে জয় প্রায় নিশ্চিত করে ফেলে আয়ারল্যান্ড। জয় থেকে ১২ রান দূরে থাকতে ২৯ বলে ৪৪ রান করে আউট হয়ে যান ডেলানি। এরপর কার্টিস ক্যামফারকে নিয়ে জয় নিশ্চিত করেন স্টার্লিং।

ads

৩৯ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন স্টার্লিং। নেদারল্যান্ডসের বোলারদের ভিতর একটি করে উইকেট শিকার করেন পিটার সিলার ও বেরন গ্লোভার।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামা নেদারল্যান্ডসের শুরুটাই ভালো হয়নি। প্রথম ওভারেই রান আউটের ফাঁদে পড়ে ১ বলে ১ রান করে মার্ক অ্যাডায়ারের প্রথম শিকার হয়ে ফিরে যান বেন কুপার। এরপর উইকেটে আসা বেস দে লিড বোল্ড হয়ে বিদায় নিলে ২২ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে নেদারল্যান্ডস।১১ বলে ৭ রান আসে লিডের ব্যাট থেকে।

এরপর কলিন আকুরমানকে নিয়ে দলের হাল ধরেন ওপেনার ম্যাক ওদাউড। তৃতীয় উইকেট জুটিতে দু’জন যোগ করেন ২৯ রান। এই জুটিতে নেদারল্যান্ডস যখন এগিয়ে যাচ্ছিল তখন তাদের ইনিংসে সব বড় আঘাত করেন কার্টিস ক্যাম্পফার। টানা চার বলে চার উইকেট তুলে নেন এই পেসার। এবারের বিশ্বকাপে এটিই প্রথম হ্যাটট্রিক।

এই পেসারের করা দশম ওভারের দ্বিতীয় বলে উইকেটের পিছনে ক্যাচ দেন আকুরমান। পরের দুই বলে এলবিডাব্লিউের ফাঁদে ফেলে রায়ান টেন ডেসকাট ও স্কট এডওয়ার্ডকে ফিরিয়ে দিয়ে পূরণ করেন হ্যাটট্রিক। পরের বলে আবার বোল্ড হয়ে যান রলেগ ভ্যান ডার মারউই। আক্যারমান করেন ১৬ বলে ১১ রান এবং বাকি তিন জন রানের খাতায় খুলতে পারেননি।

সবার যাওয়া আসার মিছিলের ভিতর থেকেই হাফ সেঞ্চুরি তুলে নেন ওদাউড। ষষ্ঠ উইকেটে পিটার সিলারকে নিয়ে ৩৭ রান যোগ করেন তিনি। অ্যাডায়ারের জোড়া আঘাতে দু’জন ফিরে গেলে ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১০৬ রান সংগ্রহ করে নেদারল্যান্ডস। ওডাউড করেন ৪৭ বলে ৫১ রান ও সিলার করেন ২৯ বলে ২১ রান। আয়ারল্যান্ডের পক্ষে কার্টিস ক্যাম্পফার চারটি ও মার্ক অ্যাডায়ার তিনটি উইকেট শিকার করেন।

  • সংক্ষিপ্ত স্কোর

নেদারল্যান্ডস: ১০৬/১০ (ওভার: ২০; ওডাউড- ৫১, কুপার- ০, লিড- ৭, আকারমান- ১১, ডেসকাট- ০, এডওয়ার্ড- ০, মারউই- ০, সিলার- ২৯, বিক- ১১) (ক্যাম্পফার- ৪-০-২৬-৪, অ্যাডায়ার- ৪-০-৯-৩)

আয়ারল্যান্ড: ১০৭/৩ (ওভার: ১৫.১; স্টার্লিং- ৩০*, বালবির্নি – ৮, ব্রায়েন- ৯, ডিলানি- ৪৪, ক্যাম্পফার- ৭*) (গ্লোভার- ৩-০-২১-১)

ফলাফল: আয়ারল্যান্ড ৭ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা: কার্টিস ক্যাম্পফার (আয়ারল্যান্ড)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link