More

Social Media

Light
Dark

ফাইনাল খেলবেন সাকিব

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় পর্বে সময়টা ভালোই কাটছে সাকিব আল হাসানের। সর্বশেষ কয়েকটা ম্যাচেই দলের জয়ে দারুণ ভাবে অবদান রেখেছেন এই অলরাউন্ডার। তাই ফাইনালেও সাকিবের উপর পুরোপুরি আস্থা রাখছেন কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং পরামর্শক ডেভিড হাসি।

আইপিএলের প্রথম পর্ব ভালো না কাটলেও দ্বিতীয় পর্বে সুযোগ পেয়েই বল হাতে দলের জয়ে অবদান রাখছেন সাকিব। ব্যাট হাতে এখনো বড় রানের দেখা না পেলেও এলিমেনিটরে দিল্লী ক্যাপিটালসের বিপক্ষে সাকিবের ৬ বলে ৯ রানে ভর করেই কোয়ালিফায়ার নিশ্চিত করেছিল কলকাতা।

দ্বিতীয় কোয়ালিফায়ারে ব্যাট হাতে ব্যর্থ হলেও বল হাতে ৪ ওভারে দিয়েছিলেন মাত্র ২৮ রান। সাথে দুর্দান্ত একটা ক্যাচও নিয়েছিলেন। তাই সব কিছু মিলে ফাইনালেও সাকিবে আস্থা রাখছেন হাসি। তিনি বলেন, ‘আমার মনে হয় ফাইনালে সাকিবকে পাওয়া যাবে, সবাইকেই পাওয়া যাবে। সে গত কয়েকটা ম্যাচের জয়ে অবদান রেখেছে। সে দুর্দান্ত একজন খেলোয়াড়।

ads

সাকিবের সাথে হাসি আস্থা রাখছেন দলের অধিনায়ক ইয়ন মরগ্যান ও দীনেশ কার্তিকের উপরও। এবারের আসরে এখনো বড় কোন ইনিংস আসেনি দু’জনের ব্যাট থেকে। প্রতি ম্যাচেই দলের প্রয়োজনের সময় উইকেট বিলিয়ে দিয়েছেন দু’জন। তবে তাতে একটুও কমেনি হাসির।

তিনি বলেন, ‘আমরা ফাইনালের জন্য মরগ্যান, কার্তিক ও সাকিবের উপর পুরোপুরি আস্থা রাখছি। তাঁরা আইপিএলে অনেক বার তাদের সামর্থ্য প্রমাণ করেছে। তাই আমরা উদ্বিগ্ন নই। আমরা পুরোপুরি আস্থা নিয়েই ফাইনাল খেলার জন্য দুবাই যাচ্ছি।

আইপিএলের প্রথম পর্বে ব্যর্থ হয়ে একাদশ থেকে জায়গা হারিয়েছিলেন সাকিব। এই অলরাউন্ডারের জায়গায় সুযোগ পেয়ে দারুণ করেছেন সুনীল নারিন। তাই দ্বিতীয় পর্বের প্রথম কয়েক ম্যাচে একাদশে জায়গা হয়নি সাকিবের। ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেলের চোটে সুযোগ হয় সাকিবের।

চোট কাটিয়ে ফাইনালে ফিরতে পারেন রাসেল। সেক্ষেত্রে বাড় পড়া লাগতে পারে সাকিবের। কারণ রাসেলের সাথে দলে বিদেশি কোটার বাকি দুজন নারিন ও মরগ্যান একাদশে থাকবেন নিশ্চিত ভাবেই। হাসি জানিয়েছেন ফাইনালের জন্য সবাই বিবেচনায় রয়েছেন। তাই কাজটা কঠিন হবে কোচের জন্য।

তিনি বলেন, ‘আমার মনে হয় রাসেল ঠিক হয়ে যাবে। কিন্তু প্রথমে আমাকে মেডিকেল স্টাফদের সঙ্গে আলোচনা করতে হবে। কিন্তু সে সব ধরণের অনুশীলন করছে এবং ম্যাচের আগে ভালো ভাবেই প্রস্তুত হচ্ছে। সবাই ম্যাচের জন্য বিবেচনায় আছে। কোচের জন্য কাজটা কঠিন হয়ে যাচ্ছে।

আইপিএলের ১৪ তম আসরের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামীকাল। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link