More

Social Media

Light
Dark

নির্বাচনে চ্যাম্পিয়ন পাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের নির্বাচনে প্রাথমিক ফলাফল অনুযায়ী পরিচালক হিসাবে নির্বাচিত হয়েছেন বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন। এখন নির্বাচিত পরিচালকরা তাকে ভোট দিলেই টানা তৃতীয় বারের মত দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার সভাপতি নির্বাচিত হবেন তিনি।

ক্যাটাগরি-২ ঢাকা মেট্রোপলিটন ক্লাব প্রতিনিধি থেকে আবাহনী লিমিটেড মনোনীত প্রার্থী হয়ে বিসিবি পরিচালনা পর্ষদ নির্বাচনে পরিচালক পদে অংশ নিয়েছিলেন পাপন। এখানে ১২ টি পদের বিপরীতে নির্বাচনে অংশ নিয়েছিলেন ১৭ জন কাউন্সিলর। ৫৭ ভোটের ভিতর সর্বোচ্চ ৫৩ ভোট পেয়েছেন পাপন।

পাপনের সমান ৫৩ টি ভোট পেয়েছেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের গাজী গোলাম মর্তুজা ও আজাদ স্পোর্টিং ক্লাবের এনায়েত হোসেন সিরাজ। এছাড়া ৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের নজিব আহমেদ। ৫১ টি করে ভোট পেয়ে পরিচালক হয়েছেন শাইনপুকুর ক্রিকেট ক্লাবের ওবেদ রশীদ নিজাম ও সূর্যতরুণ ক্লাবের ফাহিম সিনহা।

ads

সৌরভ গাঙ্গুলির বন্ধু হিসাবে পরিচিত ইফতেখার রহমান মিঠু ৫০ ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হয়েছেন। মিঠুর থেকে একটি করে ভোট কম পেয়ে পরিচালক নির্বাচিত হয়েছেন কাকরাইল বয়েজ ক্লাবের সালাহউদ্দিন চৌধুরী ও ঢাকা এসেটসের মনজুর কাদের। এছাড়া ৪৭ ভোট পেয়ে মোহামেডান স্পোর্টিং ক্লাবের মাহবুব উল আনাম ও ৪৬ ভোট পেয়ে আসিফ শিক্ষা ক্রিকেট একাডেমীর মনজুর আলম মনজু নির্বাচিত হয়েছেন।

এর আগে ২০১২ সালে প্রথম বারের মত বিসিবির সভাপতি হন নাজমুল হাসান পাপন। বিসিবির সাবেক সভাপতি আ হ ম মোস্তফা কামাল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভাপতি নির্বাচিত হলে বিসিবির সভাপতির পদ ছাড়তে হয় তাকে। তখন মোস্তফা কামালেন স্থলাভিষিক্ত হন পাপন।

এরপর ২০১৩ সালে বিসিবির পরিচালনা পর্ষদ নির্বাচনে জয় লাভ করে প্রথম বারের মত দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার সভাপতি নির্বাচিত হন তিনি। বিসিবি সভাপতি হিসাবে পাপনের প্রথম মেয়াদ শেষ হয় ২০১৭ সালে।

এরপর ২০১৭ সালের নির্বাচনেও পাপন প্রার্থী হলে টানা দ্বিতীয় বারের মত দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থার সভাপতি নির্বাচিত হন তিনি। গত মাসে শেষ হয় পাপনের নেতৃত্বে সর্বশেষ কমিটির চার বছরের মেয়াদ।

আজ সকাল দশটা থেকে শুরু হয়েছিল ভোট গ্রহণ। ভোট গ্রহণ শেষ হয় পাঁচটায়। এবারের নির্বাচনে ১৭১ জন ভোটার ভোট দিয়েছেন। এবারের নির্বাচনে ক্যাটাগরি-১ থেকে ১০ জন পরিচালক, ক্যাটাগরি-২ থেকে ১২ জন পরিচালক এবং ক্যাটাগরি-৩ থেকে ১ জন পরিচালক নির্বাচিত হয়েছেন।

এছাড়া বিভাগীয় ক্যাটাগরি থেকে পরিচালক হিসাবে নির্বাচিত হয়েছেন আট জন পরিচালক। সেই আট জন হলেন চট্টগ্রাম বিভাগ থেকে আ জ ম নাসির ও আকরাম খান। খুলনা বিভাগ থেকে শেখ সোহেল ও কাজী ইনাম। সিলেট থেকে শফিউল আলম চৌধুরী নাদেল। বরিশাল থেকে আলমগীর খান, রংপুর থেকে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম ও রাজশাহী থেকে সাইফুল আলম চৌধুরী স্বপন।

এদের ভিতর রাজশাহী বিভাগের স্বপন ছাড়া বাকি সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক হিসাবে নির্বাচিত হয়েছেন। এছাড়া জাতীয় ক্রীড়া পরিষদ থেকে আগেই নির্বাচিত হয়েছেন আহমেদ সাজ্জাদুল আলম ববি ও জালাল ইউনুস। আর ক্যাটগরি- ৩ থেকে নাজমুল আবেদীন ফাহিমকে হারিয়ে পরিচালক নির্বাচিত হয়েছেন খালেদ মাহমুদ সুজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link