More

Social Media

Light
Dark

নেপালে তামিমের আরেকটি ব্যর্থতা

এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) গত ম্যাচে রান পেলেও আবারো ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন তামিম ইকবাল খান। আজ কাঠমান্ডু কিংস একাদশের বিপক্ষে তামিম করেছেন ৯ বলে ৯ রান। প্রথম দুই ম্যাচেও ব্যাট হাতে ব্যর্থ ছিলেন তামিম। আর তৃতীয় ম্যাচে অভিজ্ঞ এই ওপেনারের ব্যাট থেকে এসেছিল ৩০ বলে ৪০ রান।

তামিমের ব্যর্থতার দিনে তাঁর দল ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্স জয় পেয়েছে ১৭ রানে। ১৮৯ রান তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করে কাঠমান্ডু কিংস একাদশ। দলের পক্ষে ৪৮ বলে সর্বোচ্চ ৬৮ রান করেন আসান প্রিয়াঞ্জন।

এছাড়া অমিত শ্রেষ্ঠা করেন ১৫ বলে ১৯ রান ও জানাক প্রকাশ করেন ১৪ বলে ২৮ রান। ভাইরাহাওয়ার পক্ষে দুটি করে উইকেট শিকার করেন ধামিকা প্রাসাদ, কুশাল মাল্লা ও আরিফ শেখ।

ads

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামা ভাইরাহাওয়ার শুরুটা ভালো হয়নি। ইনিংসের চতুর্থ ওভারের প্রথম বলে জানাক প্রকাশের প্রথম শিকার হয়ে ফিরে যান তামিম। ২৬ রানে উদ্বোধনী জুটি ভাঙার পর দ্বিতীয় উইকেটে ৪৭ রান যোগ করে প্রাথমিক বিপর্যয় সামাল দেন উপুল থারাঙ্গা ও প্রদিপ আইয়ার।

২৭ বলে ৩৯ রান করে আইয়ার ফিরে গেলে ভাঙে এই জুটি। এরপর ৩৩ বলে ৩৫ রান করে থারাঙ্গা ফিরে যাওয়ার পর রোহিত পাউডেল ২ বলে ১ রান করে ফিরে গেলে ৯৫ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে ভাইরাহাওয়া। সেখান থেকে পঞ্চম উইকেটে কুশাল মাল্লা ও শারদ ভাস্কারের ৬১ রানের জুটিতে বড় রানের ভিত পায় ভাইরাহাওয়া।

২০ বলে ৩২ রান করে মাল্লা ফিরে গেলে ভাঙে এই জুটি। ১৫৬ রানে ৫ উইকেট হারানোর পর শেষের দিকে ভাস্করের ঝড়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৮ রান সংগ্রহ করে ভাইরাহাওয়া। ২০ বলে ৪৯ রান করেন ভাস্কর, এবং আরিফ শেখের ব্যাট থেকে আসে ৮ বলে ১৫ রান।

কাঠমান্ডু কিংস একাদশের পক্ষে দুটি করে উইকেট শিকার করের সন্দীপ লামিচানে ও আসান প্রিয়াঞ্জন এবং একটি করে উইকেট পেয়েছেন জানাক প্রকাশ, জিতেন্দ্র মুখিয়া ও শের মাল্লা।

  • সংক্ষিপ্ত স্কোর

ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্স: ১৮৮/৮ (ওভার: ২০; আইয়ার- ৩৯, তামিম- ৯, থারাঙ্গা- ৩৫, ভাস্কর- ৪৯, মাল্লা- ৩২, রোহিত- ১, আরিফ- ১৫) (লামিচানে- ৪-০-৩৬-২, প্রিয়াঞ্জন- ৪-০-১৭-২, মাল্লা- ৩-০-২৭-১, মুখিয়া- ৩-০-৩০-১, প্রকাশ- ২-০-২২-১)

কাঠমান্ডু কিংস একাদশ: ১৭২/৮ (ওভার: ২০; প্রিয়াঞ্জন- ৬৮, রাজু- ১০, অমিত- ১৯, প্রকাশ- ২৮, দিনেশ- ১৫) (প্রসাদ- ৪-০-৩৯-৩, মাল্লা- ৩-০-২২-২, আরিফ- ৩-০-২২-২)

ফলাফল: ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্স ১৭ রানে জয়ী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link