More

Social Media

Light
Dark

‘এবারের নির্বাচনটা একটু ভিন্ন’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনে আজ মনোয়নপত্র সংগ্রহ করেছেন নাজমুল হাসান পাপন। এছাড়া চমক দিয়ে মনোয়নপত্র সংগ্রহ করেছেন নাজমুল আবেদীন ফাহিম সহ কিছু নতুন মুখ। নিজের মনোয়নপত্র সংগ্রহ করে বর্তমান বোর্ড সভাপতি জানিয়েছেন নতুনরা নির্বাচনে আসাতে খুশি তিনি।

আগামী ছয় অক্টোবর অনুষ্ঠিত হবে বোর্ডের পরিচালনা পর্ষদের নির্বাচন। গতকাল থেকে শুরু হয়েছে মনোনয়নপত্র বিতরণ। এবারের নির্বাচনে পুরাতনদের সাথে নতুরদেরও দেখা যাচ্ছে সমানতালে। আজ (২৫ সেপ্টেম্বর) গণমাধ্যমের মুখোমুখি হয়ে পাপন জানিয়েছেন তিনি অত্যন্ত খুশি এটা নিয়ে।

পাপন বলেন, ‘আমি গতকাল টিভিতে দেখেছি কারা কারা ফরম নিয়েছে। দেখলাম অনেক গুলো নতুন মুখ। এখানে এসেও আমি বেশ কিছু নতুন মুখ দেখেছি। এটা দেখে আমি অত্যন্ত খুশি। এটাই আমি চাচ্ছি। যে নির্বাচন হোক। নির্বিচন হোক এবং নতুন নতুন মানুষ আসুক। এটাই আমি চাচ্ছি।’

ads

নতুনদের সুযোগ দিতে এবার নিজের কোন প্যানেলও দেননি নাজমুল হাসান পাপন। তিনি জানিয়েছিলেন সভাপতি পদেও নতুন কেউ আসতে চাইলে তাকে সমর্থন দিবেন তিনি। গত আট বছর ধরে বোর্ড সভাপতির দায়িত্বে রয়েছেন নাজমুল হাসান পাপন।

পাপনের দুই মেয়াদে বোর্ডের বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেছেন প্রায় একই ব্যক্তিরা। তাই বোর্ডের সর্বশেষ মিটিং শেষে পাপন জানিয়েছিলেন নতুন নতুন আইডিয়ার জন্য এবার কমিটিতে নতুন মুখ চাচ্ছেন তিনি। আজও বলেছেন একই কথাই।

তিনি বলেন, ‘আবারও বলে নিচ্ছি এবারের নির্বাচনটা একটু ভিন্ন। আমি আগে থেকেই বলে আসছি আবারও বলছি, আমি মনে প্রাণে বিশ্বাস করি নতুন নতুন ধারণা, নতুন নতুন মাইন্ড যদি না আসে ক্রিকেট বোর্ডে তাহলে নতুন কিছু করার আইডিয়াও আসে না। সব একই ধারায় চলতে থাকে। এবার আমি মনে প্রাণে চাচ্ছি নতুন লোকের আসা উচিত।’

এবারের নির্বাচনে ১৭১ জন ভোটার ভোট দেওয়ার জন্য ফরম পূরণ করেছেন। এবারের নির্বাচনে ক্যাটাগরি-১ এ ১০ জন পরিচালক, ক্যাটাগরি-২ এ ১২ জন পরিচালক এবং ক্যাটাগরি-৩ এ ১ জন পরিচালক নির্বাচিত হবেন।

১ নম্বর ক্যাটাগরিতে আছেন ৭ বিভাগ ও ৬৪ জেলা ক্রীড়া সংস্থা মনোনীত ৭১ কাউন্সিলর। ২ নম্বর ক্যাটাগরিতে আছেন ঢাকার প্রিমিয়ার লিগ, প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বিভাগের ৮ সুপার লিগের ৫৮ মনোনীত কাউন্সিলর। ও ৩ নম্বর ক্যাটাগরিতে আছেন জাতীয় দলের সাবেক পাঁচ অধিনায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link