More

Social Media

Light
Dark

‘এ’ দলে মুশফিক!

টি-টোয়েন্টি বিশ্বকাপ দুয়ারে। কিন্তু, দলের মিডল অর্ডারের অন্যতম প্রাণভোমরা মুশফিকুর রহিম নেই ফর্মে। নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজে পাঁচ ম্যাচে করেছেন মাত্র ৩৯ রান। এর মধ্যে দু’টো ডাক। আবার স্ট্রাইক রেট মোটে ৫২! কোনো ভাবেই এই পরিসংখ্যানকে টি-টোয়েন্টি সুলভ বলা যায় না, সেটা উইকেট যাই হোক না কেন।

সমস্যা হল, বিশ্বকাপের আগে বাংলাদেশের ম্যাচ প্রস্তুতির আর কোনো সুযোগ নেই বললেই চলে। কিন্তু, মুশফিকুর রহিম রানে ফিরতে মরিয়া। তাই, তিনি নিজে থেকেই ভিন্নরকম একটা সিদ্ধান্ত নিয়েছেন। বিশ্বকাপের আগে নিজের প্রস্তুতিকে আরো ঝালাই করে নিতে তিনি ‘এ’ দলের হয়ে খেলবেন।

চট্টগ্রামে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাই পারফরম্যান্স ইউনিটের বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশ ‘এ’ দল। সেখানে মুশফিক নিজে থেকেই খেলার আগ্রহ প্রকাশ করেছেন। খবর নিশ্চিত করেছে বিসিবির ঘনিষ্ট সূত্র। তবে, ম্যাচগুলো হবে ওয়ানডে ফরম্যাটের। ওয়ানডে খেলে রানে ফিরলেও সেটা কি টি-টোয়েন্টি প্রস্তুতির জন্য যথেষ্ট হবে? – প্রশ্ন থেকেই যাচ্ছে।

ads

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে আগামী চার অক্টোবর ওমানের উদ্দেশ্যে ঢাকা থেকে রওনা হবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এর আগে ৩০ সেপ্টেম্বর ও ২ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম দু’টি ম্যাচে মুখোমুখি হবে এইচপি দল ও বাংলাদেশ ‘এ’ দল। সেই দলে থাকছেন মুশঠিক।

বাংলাদেশ ‘এ’ দল আজ রোববার চট্টগ্রামে গেছে। অন্যদিকে এইচপি দল আগে থেকেই আছে বন্দরনগরীতে। জৈব সুরক্ষা বলয়ে আয়োজিত এই সিরিজটা মূলত তিনটি ওয়ানডে ও দু’টি চারদিনের ম্যাচের। তৃতীয় ওয়ানডে হবে চার অক্টেবর, সেদিনই বাংলাদেশ জাতীয় দলের দেশ ছেড়ে যাওয়া কথা।

‘এ’ দল বনাম এইচপি দলের মধ্যে অনুষ্ঠিতব্য সিরিজের সূচি

  • প্রথম চারদিনের ম্যাচ : ১৬-১৯ সেপ্টেম্বর
  • দ্বিতীয় চারদিনের ম্যাচ : ২৩-২৭ সেপ্টেম্বর
  • প্রথম ওয়ানডে : ২৮ সেপ্টেম্বর
  • দ্বিতীয় ওয়ানডে : ৩০ সেপ্টেম্বর
  • তৃতীয় ওয়ানডে : ৪ অক্টোবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link