More

Social Media

Light
Dark

‘তামিমকে আমরা মিস করব’

গত তিন সিরিজে খেলা ক্রিকেটারদের নিয়েই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন জয়ের ধারাবাহিকতা ধরে রাখতেই এই তিন সিরিজে খেলা ক্রিকেটারদের নিয়েই দল সাজিয়েছেন তাঁরা।

গত তিন সিরিজের (জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড) একটিতেও ছিলেন না বিশ্বকাপ স্কোয়াডে এমন ক্রিকেটার একজনও নেই। বাদ পড়া তাইজুল ইসলাম এই তিন সিরিজে কোন ম্যাচ খেলার সুযোগ না পেলেও মোসাদ্দেক হোসেন সৈকত অস্ট্রেলিয়া সিরিজে শুধু একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন।

মোহাম্মদ মিঠুন বাদ পড়েছেন এক সিরিজ আগেই। এছাড়া বাকি ১৭ জনই রয়েছেন বিশ্বকাপের স্কোয়াডে। এদের নিয়েই জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতেছে বাংলাদেশ। তাই নির্বাচকরাও বিশ্বকাপে এই দলটার উপরেই আস্থা রেখেছেন।

ads

নান্নু বলেন, ‘আমরা নির্বাচকরা এই দলের উপরে আত্মবিশ্বাসী। কারণ ধারাবাহিক ভাবে এই দল নিয়ে আমরা তিনটা সিরিজ জিতেছি। বিশ্বকাপেও এই ধারাবাহিকতা আমরা ধরে রাখতে চাচ্ছি।’

বিশ্বকাপের দলে থাকা তাসকিন আহমেদ গত তিন সিরিজের স্কোয়াডে থাকলেও দেশের মাটিতে সর্বশেষ দুই সিরিজে এখন পর্যন্ত ম্যাচ খেলার সুযোগ পাননি। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে সর্বশেষ খেলেছেন এই পেসার। শরিফুল ইসলাম ও শামিম হোসেন পাটোয়ারি অস্ট্রেলিয়া সিরিজে খেললেও নিউজিল্যান্ডের বিপক্ষে এখনো সুযোগ পাননি।

প্রধান নির্বাচক জানিয়েছেন সবাই ম্যাচ খেলার সুযোগ না পেলেও সিস্টেমের ভিতরেই রয়েছেন সবাই। টিম ম্যানেজমেন্ট যখন যাকে প্রয়োজন তাকে খেলাবে। তিনি বলেন, ‘১৫ জনের স্কোয়াডে সবাইকে এক সাথে খেলানো সম্ভব না। সবাই সিস্টেমের ভিতরেই রয়েছে। টিম ম্যানেজমেন্ট যখন যাকে প্রয়োজন খেলাবে। আমরা এদের উপর আত্মবিশ্বাসী।’

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আগ্রহী নন তামিম ইকবাল খান। দীর্ঘ দিন টি-টোয়েন্টি ক্রিকেট থেকে দূরে থাকার কারণেই বিশ্বকাপের দল থেকে নিজকে সরিয়ে নিয়েছেন অভিজ্ঞ এই ওপেনার। নান্নু জানিয়েছেন তামিমকে না পাওয়াটা দূর্ভাগ্যজনক। তামিমকে মিস করলেও নান্নু আশাবাদী বিশ্বকাপের পরেই টি-টোয়েন্টিতে ফিরবেন এই ওপেনার।

নান্নু বলেন, ‘তামিম আমাদের তিন ফরম্যাটের সেরা ক্রিকেটার। আমরা আশা করছিলাম বিশ্বকাপে তাঁকে পাবো। তামিমকে পাইনি সেটা আমাদের জন্য দুর্ভাগ্য এবং তাঁকে আমরাও মিস করব। তবে আমাদের বিশ্বাস সে আবার ফিরে আসবে’।

তামিমের পরিবর্তে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে ওপেনার হিসাবে রয়েছেন লিটন দাস, নাঈম শেখ ও সৌম্য সরকার। গত তিন সিরিজ ধরে বাংলাদেশের ইনিংস উদ্বোধন করছেন এই তিন জনই। তবে ব্যাট হাতে ব্যর্থ ছিলেন তিন ওপেনারই। তবে নান্নু আশাবাদী বিশ্বকাপে ভালো করবেন তাঁরা।

তিনি বলেন, ‘অবশ্যই যারা সুযোগ পেয়েছে তাঁরা বড় প্লাটফর্মের মধ্যে রয়েছে। তাঁদের সেই ভালো করার সামর্থ্য রয়েছে। বিশ্বকাপে যারা ওপেন করবে তাঁদের উপর আমাদের বিশ্বাস আছে যে ভালো করবে।’

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, তাসকিন আহমেদ, শামিম হোসেন পাটোয়ারি, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

স্ট্যান্ড বাই: রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link