More

Social Media

Light
Dark

বাংলাদেশ সফর: ছিটকে গেলেন ফিঞ্চ

হাটুতে পাওয়া চোটের কারণে বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ চলকালীন চোট পেয়েছিলেন ফিঞ্চ। চোটের কারণে অজি অধিনায়ক খেলছেন না ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজেও।

চোট থেকে পুরোপুরি সেরে উঠতে সার্জারিরও প্রয়োজন হতে পারে তাঁর। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অধিনায়ককে নিয়ে কোন ঝুঁকি নিতে চায়না ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ইতিমধ্যে দেশে ফিরে গিয়ে কোয়ারেন্টাইনে রয়েছেন ফিঞ্চ। কোয়ারেন্টাইন শেষে সার্জারি করা হতে পারে তাঁর।

ফিঞ্চ বলেন, ‘দেশে ফিরে যেতে হচ্ছে বলে খুবই হতাশ আমি। এটাই ভালো সিদ্ধান্ত মনে হচ্ছে বাংলাদেশ সফরে যাওয়ার চেয়ে। আমি এই সফরে গেলে খেলতে পারতাম না আবার পুনর্বাসন প্রক্রিয়ার সময় পেতাম না। যদি প্রয়োজন হয় তাহলে আমি সার্জারিটা করে ফেলবো এবং বিশ্বকাপের আগে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করব।’

ads

চলতি মাসের ২৯ তারিখে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। ফিঞ্চ ছাড়াও অস্ট্রেলিয়ার অভিজ্ঞ ক্রিকেটারা আসবেন না এই সিরিজে। সিরিজ থেকে বিশ্রাম নিয়েছেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, ক্যামেরন গ্রিন, কেন রিচার্ডসন, ডি’আর্কি শর্ট, ঝাই রিচার্ডসন, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস ও প্যাট কামিন্স।

মূলত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জৈব সুরক্ষা বলয়ের ধকল কাটাতেই এই সিরিজ থেকে বিশ্রাম নিয়েছেন তারা। তাদের পরিবর্তে ডাক পাওয়া নতুন ছয় জন হলেন, ক্যামেরন গ্রিন, অ্যাশটন টার্নার, ওয়েস অ্যাগার, নাথাল এলিস, বেন ম্যাকডারমট ও ড্যান ক্রিশ্চিয়ান।

বাংলাদেশ অস্ট্রেলিয়া দ্বিপাক্ষিক সিরিজ খুব একটা দেখা যায়না। ২০১১ সালে বাংলাদেশ সফরে এসে তিনটি ওয়ানডে খেলে যাওয়ার পর ২০১৭ সালে আবার দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে এসেছিলো অস্ট্রেলিয়া।

২০১১ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অসহায় আত্নসমর্পণ করে হোয়াটওয়াশ হলেও ২০১৭ সালে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ ড্র করেছিলো বাংলাদেশ।

অস্ট্রেলিয়ার স্কোয়াড: অ্যাশটন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহানডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, নাথান এলিস, জশ হ্যাজেলউড, মোজেস হেনরিকস, মিশেল মার্শ, বেন ম্যাকডারমট, রাইলি মেরিডিথ, জশ ফিলিপে, তানভির সাঙ্গা, মিশেল সোয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড এবং অ্যাডাম জাম্পা।

বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজের সূচি

  • প্রথম টি-টোয়েন্টি: ৩ আগস্ট
  • দ্বিতীয় টি-টোয়েন্টি: ৪ আগস্ট
  • তৃতীয় টি-টোয়েন্টি: ৬ আগস্ট
  • চতুর্থ টি-টোয়েন্টি: ৭ আগস্ট
  • পঞ্চম টি-টোয়েন্টি: ৯ আগস্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link