More

Social Media

Light
Dark

করোনায় আক্রান্ত পান্ত

হঠাৎ করেই গুঞ্জন ওঠে ইংল্যান্ডে ছুটি কাটাতে গিয়ে করোনায় আক্রন্ত হয়েছেন ভারতের এক ক্রিকেটার। বিষয়টি বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) নিশ্চিত করলেও আক্রান্ত ক্রিকেটারের নাম প্রকাশ করেনি। কিন্তু ভারতের কয়েকটি গণমাধ্যমের তথ্য অনুযায়ী করোনায় আক্রান্ত ক্রিকেটারটি ঋষাভ পান্ত।

এক সপ্তাহ আগে ইউরোর কোয়াটার ফাইনালে জার্মানি ও ইংল্যান্ডের ম্যাচ দেখতে বন্ধুদের সাথে ওয়েম্বলি স্টেডিয়ামে গিয়েছিলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। সামাজিক যোগাযোগ মাধ্যমে দর্শক সারি থেকে নিজের একটি ছবিও পোস্ট করেছিলেন তিনি। ধারণা করা হচ্ছে ইউরোর ঐ ম্যাচ দেখতে গিয়েই করোনায় আক্রান্ত হয়েছেন পান্ত।

করোনায় আক্রান্ত হওয়ার পরই এক সপ্তাহ হলো আইসোলেশনে রয়েছেন তিনি। কিন্তু পান্ত দলের সাথে না থাকায় অন্য কেউ তাঁর স্পর্শে আসেনি। আগামী মাসে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। চার আগস্ট থেকে শুরু হবে সিরিজটি। এর আগে আগামী ২০ তারিখে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত।

ads

বিষয়টি নিশ্চিত করে বিসিসিআইয়ের সহ-সভাপতি রাজীব শুকলা বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) বলেন, ‘হ্যাঁ, একজন খেলোয়াড় করোনা পরীক্ষায় পজেটিভ হয়েছেন তবে তিনি গত আট দিন ধরে আইসোলেশনে আছে। তিনি দলের সাথে কোনও হোটেলেও থাকেন নাই। অন্য কোনও খেলোয়াড় তার সংস্পর্শে আসেনি।’

এই সিরিজের জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করার জন্য আজ ডারহামে যাওয়ার কথা রয়েছে ভারতীয় দলের। পান্ত করোনায় আক্রান্ত হওয়াতে এখন তাকে ছাড়াই জৈব বলয়ে প্রবেশ করবে দল। করোনা নেগেটিভ হওয়ার পর কোয়ারেন্টাইন শেষে দলের সাথে যোগ দিবেন পান্ত। তবে তার খেলা হবে না প্রস্তুতি ম্যাচটি।

বিশ্বব্যাপী করোনার দ্বিতীয় ঢেউয়ে ইংল্যান্ডে করোনার প্রাদুর্ভাব অনেক বেগেছে। এক সপ্তাহ আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে ইংল্যান্ডের স্কোয়াডে থাকা তিন জন ক্রিকেটার ও চার জন টিম ম্যানেজমেন্টের সদস্য। যার কারণে দ্বিতীয় বার দল ঘোষণা করে দ্বিতীয় সারির দল নিয়ে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলে ইংল্যান্ড।

ইংল্যান্ডে করোনার প্রকোপ বেড়ে যাওয়াতে স্থগিত করা হয়েছে কাউন্টি চ্যাম্পিয়নশিপও। তাই ইংল্যান্ডের করোনা পরিস্থিতি বিবেচনা করে ভারতীয় ক্রিকেটারদের সতর্ক করে তাদের মেইলও করেছিল বিসিসিআইয়ের সচিব জয় শাহ।

‘এছাড়াও সবার সচেতন হতে হবে। আমাদের সচিব জয় শাহ প্রোটোকল বজায় রাখতে সব খেলোয়াড়কে একটি চিঠি লিখেছেন।’, বলেন রাজিব শুকলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link