More

Social Media

Light
Dark

সিদ্ধান্ত পরিবর্তন, টি-টোয়েন্টিতে থাকছেন মুশফিক

হুট করে নিজের সিদ্ধান্ত পরিবর্তন করলেন মুশফিকুর রহিম। জিম্বাবুয়ের বিপক্ষের আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলবেন তিনি। সফরে যাওয়ার আগে টি-টোয়েন্টি সিরিজ থেকে নাম প্রত্যহার করে নিয়েছিলেন অভিজ্ঞ এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। যার কারণে ১৬ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াডেও শুরুতে রাখা হয়নি তাঁকে।

মুশফিকের সিদ্বান্ত পরিবর্তনের বিষয়টি আজ (১৩ জুলাই) ক্রিকেট ভিত্তিক গণমাধ্যম ক্রিকবাজকে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি জানিয়েছে অস্ট্রেলিয়া সিরিজের জন্য নিজেকে প্রস্তুত করতেই টি-টোয়েন্টিতে খেলবেন মুশফিক।

মিনহাজুল বলেন, ‘মুশফিক নিজের মত বদল করেছেন এবং জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবেন। যদি ও জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ না খেলে বায়ো বাবল থেকে বেরিয়ে আসতো। তবে ওর পক্ষে আবার বায়ো বাবলে ফিরে এসে টি-টোয়েন্টির জন্য তৈরি করা কঠিন ছিল।’

ads

চলতি মাসের শেষের দিকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। সিরিজের সব কিছু চূড়ান্ত হলেও এখনো সূচি প্রকাশ করা হয়নি। তবে ধারণা করা হচ্ছে আগস্টের প্রথম সপ্তাহেই মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের সব গুলো ম্যাচ।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে আগামীকাল একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর হারারে স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ১৬ জুলাই প্রথম ওয়ানডে মাঠে গড়ানোর পর ১৮ জুলাই দ্বিতীয় ওয়ানডে এবং ২০ জুলাই সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডতে মাঠে নামবে দুই দল।

ওয়ানডে সিরিজ শেষে একই মাঠে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩ জুলাই। ২৫ জুলাই দ্বিতীয় টি-টোয়েন্টি খেলার পর ২৭ জুলাই সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।

  • টি-টোয়েন্টি স্কোয়াড: তামিম ইকবাল, নাঈম শেখ, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, সৌম্য সরকার, সাকিব আল হাসান, লিটন দাস, শামীম হোসেন পাটওয়ারী, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ ও মুশফিকুর রহিম।
  • ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শরিফুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link