More

Social Media

Light
Dark

ব্যাটিং অনুশীলনে খুশি বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামার আগে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন রানের পাহাড় গড়েছে বাংলাদেশ। ইনিংস উদ্বোধন করতে নেমে ১০৮ বলে ৬৫ রান করে স্বেচ্ছায় বিশ্রামে যান সাইফ হাসান। দিন শেষে এই ওপেনার জানিয়েছেন এই প্রস্তুতি টেস্ট ম্যাচে কাজে দিবে তাদের।

প্রথম দিন শেষে ২ উইকেট হারিয়ে ৩১৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। সাইফের সাথে হাফ সেঞ্চুরি করেছেন নাজমুল হোসেন শান্ত এবং সাকিব আল হাসান। এছাড়া রান পেয়েছেন মুমিনুল হক, লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদ। সাইফ মনে করেন তারা এই প্রসেসে থাকলে টেস্টের ফলাফলও তাদের পক্ষেই আসবে।

এই ব্যাটসম্যান বলেন, ‘প্রস্তুতি ম্যাচ তো আমরা আত্মবিশ্বাসের জন্য খেলা। আজ প্রথম আট দশ ওভারে পেস বোলারদের জন্য হেল্প ছিল। এরপর ফ্ল্যাট হয়েছে। সব কিছু মিলিয়ে ভালো প্রস্তুতি হয়েছে আমাদের। টেস্টে এটা আমাদের কাজে আসবে।

ads

তিনি আরো বলেন, ‘জিম্বাবুয়ে ওদের নিজেদের কন্ডিশনে সব সময় ভালো খেলে। আমরা যদি আমাদের সেরা ক্রিকেট খেলতে পারি ফলাফল আমাদের পক্ষে আসবে। আমাদের টিমে ভালো কিছু প্লেয়ার আছে যারা জাতীয় দলে আছে। আমরা যদি আমাদের প্রসেসে থাকি, সেরাটা দেই, ফলাফল পক্ষে থাকবে।’

সাইফের অভিষেকের আগেই আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব আল হাসান। এছাড়া আগের কয়েক সিরিজে টেস্ট দলে ছিলেন না মাহমুদউল্লাহ রিয়াদ। এই প্রথম জাতীয় দলে চার সিনিয়রকে এক সাথে পেয়েছেন সাইফ। তাই উচ্ছ্বাস প্রকাশ করেছেন এই ওপেনার।

তিনি মনে করেন চার জনের উপস্থিতি দলের তরুণ ক্রিকেটারদের উৎসাহিত করবে ও দলের অনেক সাহায্য করবে। এছাড়া এই ওপেনার মনে করের টেস্ট ক্রিকেট হলো স্কিল দেখানোর জায়গা। তাই তিনি চেষ্টা করবেন নিজের শতভাগ দেওয়ার ও নিজের স্কিলে উন্নতি করার।

তিনি বলেন, ‘জাতীয় দলে আসার পর এখনো সিনিয়র সবাইকে আমি পাই নাই। এই প্রথম পাচ্ছি। এটা সাহায্য করবে আমাদের। তরুণ যারা আছি তারা উৎসাহ পাবে। টেস্ট ক্রিকেট অনেক গুরুত্বপূর্ণ। এটাই প্ল্যাটফর্ম আমাদের স্কিল দেখানোর। যেহেতু টেস্টে আছি নিজের শতভাগ দেওয়ার চেষ্টা করবো। স্কিলে উন্নতি করার অনেক জায়গা রয়েছে।’

গত মাসের শেষের দিকে জাতীয় দলের ব্যাটিং কোচ হিসাবে নিয়োগ পেয়েছেন অ্যাশওয়েল প্রিন্স। ইতোমধ্যে জিম্বাবুয়েতে দলের সাথে কাজও শুরু করে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই ক্রিকেটার। সাইফ জানিয়েছেন নতুন ব্যাটিং কোচের কাছে থেকে অনেক কিছু নেওয়ার রয়েছে।

সাইফ বলেন, ‘আমাদের ব্যাটিং কোচের থেকে অনেক কিছু নেওয়ার আছে। উনি যে দলে খেলেছে সেখানে অনেক লিজেন্ডস ক্রিকেটার ছিল। তো অনেক কিছু নেওয়ার আছে। মাত্র এক দিন কাজ করার সুযোগ পেয়েছি। আশা করি অনেক কিছু নিতে পারবো।’

আগামী সাত জুলাই হারারে স্পোর্টস ক্লাব মাঠে শুরু হবে সিরিজের একমাত্র টেস্ট। একমাত্র টেস্ট শেষে একই মাঠে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link