More

Social Media

Light
Dark

তিন ফিফটিতে বাংলাদেশের রানের পাহাড়

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট শুরু হওয়ার আগে নিজেদের ঝালিয়ে নিতে আজ জিম্বাবুয়ের নির্বাচিত একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ। প্রথম দিনেই ব্যাট হাতে দাপট দেখিয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা।

প্রথম দিন শেষে ২ উইকেট হারিয়ে ৩১৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। হাফ সেঞ্চুরি করেছেন সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান। অন্যদের ব্যাটিংয়ের সুযোগ করে দিতে বিশ্রাম নিয়েছেন তিন জনই।
এছাড়া রান পেয়েছেন মুমিনুল হক, লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদ।

প্রস্তুতি ম্যাচে খেলছেন না ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। দুই জনেরই চোট থাকায় তাদের নিয়ে ঝুঁকি নেয়নি টিম ম্যানেজমেন্ট। এছাড়া টেস্ট স্কোয়াডে থাকলেও প্রস্তুতি ম্যাচ খেলছেন না নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম ও ইয়াসির আলী রাব্বি।

ads

হারারের তাকাসিনহা স্পোর্টস ক্লাব মাঠে প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনার সাইফ হাসান ও সাদমান ইসলাম মন্থর শুরু করেন। উদ্বোধনী জুটিতে ১০.৪ বলে দুজন যোগ করেন মাত্র ১৬ রান। সাদমান ফিরে গেলে ভাঙে এই জুটি। ৩০ বল মোকাবেলা করেও রানের খাতা খুলতে পারেননি এই ওপেনার।

সাদমান ফিরে যাওয়ার পর নাজমুল হোসেন শান্তকে নিয়ে লাঞ্চের আগ পর্যন্ত ভালো ভাবেই কাটিয়ে দেন সাইফ। ১ উইকেট হারিয়ে ৯৩ রান নিয়ে লাঞ্চের বিরতিতে যায় বাংলাদেশ। ৮০ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন সাইফ। দ্বিতীয় সেশনের শুরুতে শান্ত হাফসেঞ্চুরি করার পর অন্যদের ব্যাটিংয়ের সুযোগ দিতে বিশ্রামে যান দুজনই।

১০৮ বলে ৬৫ রান করেন সাইফ ও শান্তর ব্যাট থেকে আসে ১০৭ বলে ৫২ রান। দুজন বিশ্রামে যাওয়ার পর উইকেটে আসেন মুমিনুল হক ও সাকিব আল হাসান। মুমিনুল হক দেখে শুনে খেললেও সাকিব শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকেন। ২৯ রান মুমিনুল আউট হয়ে গেলেও ঝড়ো হাফ সেঞ্চুরি করে বিশ্রামে যান সাকিব।

৫৬ বলে ৭৪ রান আসে সাকিবের ব্যাট থেকে। সাকিবের ইনিংসে ১৪ টি চারের সাথে ছিল একটি ছয়। এরপর রান পেয়েছেন লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদও। ৮০ বলে ৩৭ রান করে বিশ্রামে যান লিটন। মাহমুদউল্লাহ ৪০ রান করে ও মেহেদী হাসান মিরাজ ৫ রান করে অপরাজিত রয়েছেন। জিম্বাবুয়ের পক্ষে একটি করে উইকেট শিকার করেন জংওয়ে ও চিপুঙ্গু।

  • সংক্ষিপ্ত স্কোর: (প্রথম দিন শেষে)

বাংলাদেশ: ৩১৩/২ (ওভার: ৯০; সাইফ- ৬৫ (বিশ্রাম), শান্ত- ৫২ (বিশ্রাম), মুমিনুল- ২৯, সাকিব- ৭৪ (বিশ্রাম), মাহমুদউল্লাহ- ৪০*, লিটন- ৩৭ (বিশ্রাম), মিরাজ- ৫*) (জঙ্গে- ১১-৫-২৩-১, চিপুঙ্গু- ৮-১-৩৪-১)

  • প্রস্তুতি ম্যাচের দল: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী রাহী, তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link