More

Social Media

Light
Dark

মুনিমের ব্যাটে আবার শীর্ষে আবাহনী

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার লিগের শেষের দিকে এসেও বোঝা যাচ্ছে না এবারের আসরে চ্যাম্পিয়ান হবে কোন দল। শিরোপার লড়াইয়ে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও আবাহনী লিমিটেডের লড়াই জমে উঠেছে।

দিনের দ্বিতীয় ম্যাচে প্রাইম ব্যাংক জিতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছিল।

আবার দিনের শেষ ম্যাচে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবকে বৃষ্টি আইনে ৭ উইকেটে হারিয়ে রানরেটে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে আবাহনী। দুই দলের পয়েন্টই এখন ১৪ ম্যাচে ২২। তাই আবাহনী ও প্রাইম ব্যাংকের লড়াইটি এবারের আসরের অঘোষিত ফাইনাল হতে যাচ্ছে।

ads

সুপার লিগে নিজেদের তৃতীয় ম্যাচে দারুণ বোলিংয়ে প্রথম ইনিংসেই আবাহনীর জয়ের ভিত গড়ে দিয়েছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মেহেদী হাসান রানা। দুজনের দুর্দান্ত বোলিংয়ে ১৩৫ রানের সহজ লক্ষ্য পেয়েছিল আবাহনী। রান তাড়া করতে নামা আবাহনীকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার মুনিম শাহরিয়ার ও লিটন দাস।

উদ্বোধনী জুটিতে ৫ ওভারে দুজন তুলে ফেলেন ৩৬ রান। কিন্তু এরপরই আসে বৃষ্টি। বৃষ্টির পর খেলা শুরু হলে আবাহনীকে নতুন লক্ষ্য দেওয়া হয় ১৩ ওভারে ৯১। বৃষ্টির আগে যেখানে শেষ করে ছিলেন; বৃষ্টির পর যেন সেখানেই থেকেই আবার শুরু করেন লিটন ও মুনিম। উদ্বোধনী জুটিতে দুজন যোগ করেন ৬৬ রান।

২৫ বলে ২৭ রান করে লিটন ফিরে গেলে ভাঙে এই জুটি। এরপর ৩৫ বলে ৪৪ রান করে ফিরে যান মুনিমও। এরপর নাজমুল হোসেন শান্ত ফিরে গেলে দলের জয় নিশ্চিত করেন আফিফ হোসেন ও মোসাদ্দেক হোসেন সৈকত।

সৈকত ৭ বলে ৯ রান করে ও আফিফ ৩ বলে ৩ রান করে অপরাজিত থাকেন। প্রাইম দোলেশ্বরের পক্ষে একটি করে উইকেট শিকার করেন কামরুল ইসলাম রাব্বি, শরিফুল্লাহ ও রেজাউর রহমান রেজা।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামা প্রাইম দোলেশ্বরের শুরুটা খুব একটা ভালো হয়নি। দলীয় ২৮ প্রথম উইকেট হারায় প্রাইম দোলেশ্বর। ১৪ বলে ২০ রান করে আরাফাত সানির প্রথম শিকার হয়ে ফিরে যান সাইফ হাসান। এরপর ভালোই খেলছিলেন ফজলে মাহমুদ রাব্বি ও ইমরানউজ্জামান।

কিন্তু এই জুটিকে বেশি দূর যেতে পারেননি। ৩১ বলে ৩১ রান করে ইমরানউজ্জামান ফিরে গেলে ভাঙে ৩৯ রানের জুটি। এরপর মেহেদী হাসান রানার দ্বিতীয় শিকার হয়ে মার্শাল আইয়ুব (১৭) ফিরে যাওয়ার উইকেটের পিছনে লিটন দাসের দুর্দান্ত ক্যাচে পরিণত হয়ে শামিম হোসেন পাটোয়ারি (২) ফিরে গেলে চাপে পড়ে প্রাইম দোলেশ্বর।

১০৬ রানে ৪ উইকেট হারানো প্রাইম দোলেশ্বর লড়াইয়ের পুঁজি পায় রাব্বি ও ফরহাদ রেজার ব্যাটে। ধীর গতিতে ব্যাট করে ৪১ বলে ৩২ রান করে আউট হয়ে যান রাব্বি। আর ৭ বলে ১৯ রান করেন ফরহাদ। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৩ রান সংগ্রহ করে প্রাইম দোলেশ্বর। আবাহনীর পক্ষে মোহাম্মদ সাইফউদ্দিন তিনটি ও মেহেদী হাসান রানা দুটি উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর:

প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব: ১৩৩/৬ (ওভার: ২০; সাইফ- ২০, রাব্বি- ৩১, ফরহাদ- ১৯) (সাইফউদ্দিন- ৪-০-২৭-৩, রানা- ৪-০-১৭- ২)

আবাহনী লিমিটেড: ৯৪/৩ (ওভার: ১১.৫; মুনিম- ৪৪, লিটন- ২৭) (কামরুল- ২-০-৯-১)

ফলাফল: আবাহনী লিমিটেড ৭ উইকেটে জয়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link