More

Social Media

Light
Dark

জিম্বাবুয়ে সফরের সূচি চূড়ান্ত

চলতি মাসের শেষের দিকে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে প্রায় আট বছর পর জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ। এই সিরিজের জন্য চূড়ান্ত সূচি প্রকাশ করেছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)। ঘোষিত সূচি অনুযায়ী সাত জুলাই একমাত্র টেস্ট দিয়ে শুরু হবে দ্বিপাক্ষিক এই সিরিজ।

এই সফরে একটি টেস্টের সাথে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। হারারে স্পোর্টস ক্লাব মাঠে ৭-১১ জুলাই একমাত্র টেস্ট অনুষ্ঠিত হওয়ার পর একই মাঠে ১৬ জুলাই প্রথম ওয়ানডে অনুষ্টিত হবে। ১৮ জুলাই দ্বিতীয় ওয়ানডে ও ২০ জুলাই তৃতীয় ও সিরিজের শেষ ওয়ানডতে মুখোমুখি হবে দুই দল।

ওয়ানডে সিরিজ শেষে একই মাঠে অনুষ্টিত হবে টি-টোয়েন্টি সিরিজ। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্টিত হবে ২৩ জুলাই। এরপর ২৫ জুলাই দ্বিতীয় টি-টোয়েন্টি খেলার পর ২৭ জুলাই তৃতীয় টি-টোয়েন্টি ও সফরের শেষ ম্যাচে মাঠে নামবে দুই দল। এর আগে ৩ ও ৪ জুলাই সফরের একমাত্র দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

ads

সব কিছু ঠিক থাকলে ২৯ জুন জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ। বাংলাদেশের জন্য কোয়ারেন্টাইন নীতিমালা শিথিল করায় টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি দল আলাদা আলাদা ভাবে জিম্বাবুয়েতে যাবে। প্রতিটা দল মাত্র এক দিনের কোয়ারেন্টাইন শেষেই জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করতে পারবে।

করোনা মাহামারীর কারণে জিম্বাবুয়েতে এখন সব ধরণের খেলাধূলা বন্ধ রয়েছে। জিম্বাবুয়ের ভাইস প্রেসিডেন্ট কনস্ট্যান্টিনো চিভেঙ্গা গত শনিবার ঘোষণা এই দিয়েছিলেন। এই ঘোষণা দেওয়ার পরেই অনিশ্চিয়তা তৈরি হয়ে ছিল বাংলাদেশ জিম্বাবুয়ে সিরিজ নিয়ে।

কিন্তু চূড়ান্ত সূচি প্রকাশ হওয়াতে এখন আর সিরিজ নিয়ে কোন শঙ্কা নেই। আগামী দুই এক দিনের ভিতরেই এই সফরের জন্য চূড়ান্ত দল ঘোষণা করতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশ জিম্বাবুয়ে সিরিজের পূর্ণাঙ্গ সূচি

  • একমাত্র টেস্ট: ৭-১১ জুলাই
  • প্রথম ওয়ানডে: ১৬ জুলাই
  • দ্বিতীয় ওয়ানডে: ১৮ জুলাই
  • তৃতীয় ওয়ানডে: ২০ জুলাই
  • প্রথম টি-টোয়েন্টি: ২৩ জুলাই
  • দ্বিতীয় টি-টোয়েন্টি: ২৫ জুলাই
  • তৃতীয় টি-টোয়েন্টি: ২৭ জুলাই

সব গুলো ম্যাচই অনুষ্টিত হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে। টেস্টের প্রতি দিনের খেলা এবং ওয়ানডে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দেড়টায় ও টি-টোয়েন্টি ম্যাচ গুলো শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে চারটায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link