More

Social Media

Light
Dark

থমকে গেল ফুটবল দুনিয়া

খেলার মাঠে ক্রীড়াবিদদের অনন্য সব পারফরম্যান্স দেখতেই অভ্যস্ত আমরা। তারপরও এমন কিছু অনাকাঙ্খিত ঘটনা ঘটে যা আমাদের স্তম্ভিত করে দেয়। তেমনই এক ঘটনা ঘটে ইউরো ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় দিনেই।

হঠাৎই গুরুতর হৃদরোগে আক্রান্ত হয়ে মাঠ ছাড়েন ডেনমার্কের অধিনায়ক ক্রিশ্চিয়ান এরিকসেন। ম্যাচ স্থগিত করা হয়। তবে, শেষ খবর হল জ্ঞান ফিরেছে এরিকসেনের।

ads

০২১ ইউরোর তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল ডেনমার্ক-ফিনল্যান্ড। সেখানেই ঘটনার সূত্রপাত  টুর্নামেন্টে দারুণ শুরু পেতে দুই দলের কাছেই জয়ের বিকল্প নেই। শক্তিমত্তায়ও দুই দল কাছাকাছিই। ডেনমার্কের মূল তারকা ইন্টার মিলানের মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন।

অন্যদিকে ফিনল্যান্ডের রয়েছেন চ্যাম্পিয়নশিপের সেরা গোলদাতা টিমো পুক্কি। ম্যাচের শুরু থেকে বল পজেশন নিজেদের পক্ষে রেখে আক্রমণে যায় ডেনমার্ক। গোলশূন্য সমতা থাকা অবস্থায় প্রথমার্ধের শেষ দিকে ঘটে এক মর্মান্তিক ঘটনা।

ফিনল্যান্ডের অর্ধে ডি বক্সের কাছাকাছি জায়গায় থ্রো পায় ডেনিশরা। থ্রো রিসিভ করতে গিয়ে হুট করে মাটিতে অজ্ঞান হয়ে পড়েন এরিকসেন। রেফারি দ্রততার সহিত বাঁশি বাজিয়ে খেলা বন্ধ করলে দুই দলের মেডিকেল স্টাফরা মাঠে প্রবেশ করেন।

খেলোয়াড়েরা চারদিক ঘিরে দাঁড়ালে তাকে মাঠেই প্রাথমিক চিকিৎসা দিয়ে জ্ঞান ফেরানোর চেষ্টা করা হয়। সে চেষ্টা ব্যর্থ হলে অতিদ্রুত তাকে হাসপাতালে নেয়া হয়। ধারণা করা হচ্ছে কার্ডিয়াক অ্যারেস্টের শিকার হয়েছেন তিনি। উয়েফা ম্যাচটি কিছুক্ষণের জন্য পরিত্যক্ত ঘোষণা করা হয়। মাঠে থােকতেই অবশ্য এরিকসেনের জ্ঞান ফিরে আসে।

আপাতত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। উয়েফা জানিয়েছে, আপাতত তিনি আশঙ্কামুক্ত। পারিবারিক সূত্রে জানা গেছে, কথা বলতে পারছেন এরিকসেন। দ্রুত তিনি হাসপাতাল ছেড়ে ফিরবেন – আপাতত এই প্রত্যাশাতেই আছে ফুটবল দুনিয়া।

বাংলাদেশ সময় রাত সাড়ে বারোটায় ফের খেলা মাঠে গড়ায়। সেখানে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফিনল্যান্ড। জয়সূচক গোলের পরও কোনো উদযাপন করেনি ফিনিশরা। এমন দিনে উদযাপন সাজে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link