More

Social Media

Light
Dark

আইপিএলের বাকি অংশে অনিশ্চিত সাকিব-মুস্তাফিজ

করোনা ভাইরানের কারণে স্থগিত হয়ে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪ তম আসরের বাকি অংশ আবার শুরু হতে যাচ্ছে। আগামী সেপ্টেম্বর অক্টোবর মাসে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টে বাকি অংশ। তবে বাকি অংশে খেলতে দেখা যাবে না সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে।

মূলত ঐ সময় দেশের খেলা থাকার কারণে তাদের অনাপত্তি সনদ (এনওসি) দেওয়া হবে না। আগামী আগস্টে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ। জিম্বাবুয়ে থেকে ফিরে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার সাথে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে তামিম সাকিবরা। এরপর নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড সিরিজ খেলতে আসবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন একাত্তর টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন বিশ্বকাপের আগে প্রতিটা ম্যাচ গুরুত্বপূর্ণ হওয়ার কারণে আইপিএলে খেলার অনুমতি পাবেন না এই দুই ক্রিকেটার।

ads

পাপন বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটের কথা চিন্তা করলে তাদের এনওসি দেওয়া প্রায় অসম্ভব। তাদের এনওসি দেয়ার কোনো সম্ভাবনা দেখছি না আমি। সামনে আমাদের বিশ্বকাপ আছে তাই প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ।’

এছাড়া দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেও খেলবে বাংলাদেশ। ঐ সিরিজ ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের সুপার লিগের অংশ। এ জন্য ইংল্যান্ড সিরিজে পুরো শক্তির দল নিয়ে মাঠে নামতে চান বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

তিনি বলেন, ‘আমাদের এক সাথে দলের অনুশীলন করার ব্যবস্থা করতে হবে। আমরা পুরো শক্তির দল নিয়ে ইংল্যান্ড সিরিজ খেলতে চাই। ওয়ানডে সুপার লিগ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ দুটিই আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’

গত মাসের চার তারিখে ২৮ ম্যাচ হওয়ার পর স্থগিত ঘোষণা করা হয় আইপিএলের ১৪তম আসর। কলকাতা নাইট রাইডার্সের দুই জন ক্রিকেটার করোনায় আক্রান্ত হওয়ার পর স্থগিত করা হয় কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ম্যাচ। করোনা পজেটিভ হন চেন্নাই সুপার কিংসের ক্রিকেটার এবং সদস্যরা।

আইপিএল স্থগিত হওয়ার আগে প্রথম তিন ম্যাচ খেলার পর সাকিব আল হাসান একাদশে সুযোগ না পেলেও রাজস্থান রয়্যালসের জার্সিতে নিয়মিতই পারফরম্যান্স করেছেন মুস্তাফিজুর রহমান। ৭ ম্যাচে ৮ উইকেট শিকার করেছেন এই পেসার। আর সাকিব আল হাসান ৩ ম্যাচে ব্যাট হাতে করেছেন ৩৮ রান ও বল হাতে নিয়েছেন ৩ উইকেট। তবে, ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের বাকি অংশে তাঁদের পাওয়া নিয়ে আছে দুশ্চিন্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link