More

Social Media

Light
Dark

অ্যাগুয়েরো বার্সেলোনাতেই

বার্সেলোনায় বন্ধু লিওনেল মেসির সাথে জুটি বাঁধতে চলেছেন সার্জিও অ্যাগুয়েরো – এই খবরটা এখন আর গুঞ্জন নয়, সত্যি। নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে বার্সেলোনা ক্লাবের পক্ষ থেকেই এই খবর জানানো হয়েছে।

ম্যানচেস্টার সিটির এই কিংবদন্তি  ডাক্তারি পরীক্ষার জন্য সোমবার সকালেই চলে এসেছেন স্পেনের বার্সেলোনা শহরে। এরপরই বার্সেলোনা ক্লাবের হয়ে চুক্তিপত্রে সাইন করেন তিনি। দ্রুতই তাঁকে আনুষ্ঠানিক ভাবে পরিচয় করিয়ে দেওয়া হবে। ৩২ বছর বয়সী এই আর্জেন্টাইন ফ্রি এজেন্টের সাথে দুই বছরের জন্য চুক্তি করেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। তাঁর জন্য বাই-আউট ক্লজ ১০০ মিলিয়ন ইউরো নির্ধারণ করেছে ক্লাবটি।

চলতি বছরের শুরুতেই ইংলিশ লিগ চ্যাম্পিয়ন সিটি জানিয়ে দেয়, অ্যাগুয়েরোর চুক্তির মেয়াদ বাড়াবে না ক্লাবটি। ফলে, ম্যানচেস্টার সিটিতে ১০ বছরের লম্বা ক্যারিয়ারের ইতি টানতে হয় অ্যাগুয়েরোকে। লিগ শিরোপা হাতে নিয়েই বর্ণাঢ্য সিটি ক্যারিয়ারের ইতি টানেন তিনি।

ads

একাধিকবার সিটির হয়ে প্রিমিয়ার লিগ জয় করেন এই স্ট্রাইকার। সিটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা তিনি। করেন ২৬০ টি গোল।

সিটির হয়ে অ্যাগুয়েরো গত ২৯ মে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলেছিলেন। ইনজুরি থাকার পরও একদম শেষ মুহূর্তে কোচ পেপ গার্দিওলা তাঁকে মাঠে নামান। যদিও ১-০ গোলের পরাজয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি। দ্বিতীয় বারের মত ইউরোপ সেরার খেতাব পায় চেলসি।

জাতীয় দলে এক সাথে লম্বা সময় খেললেও লিওনেল মেসির সাথে কখনোই ক্লাব ফুটবলে এক সাথে খেলেননি অ্যাগুয়েরো। আর সম্প্রতি লুইস সুয়ারেজ অ্যাটলেটিকো মাদ্রিদে চলে যাওয়ায় বার্সেলোনা ক্লাবে অনেকটা নি:সঙ্গ জীবন-যাপন করছেন মেসি। ফলে, অ্যাগুয়েরো আসায় মেসি নতুন করে উজ্জীবিত হতে পারেন।

শোনা যাচ্ছে, ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার এরিক গার্সিয়াও ন্যু ক্যাম্পে যোগ দিতে চলেছেন। তাঁকে ইতিহাদে রেখে দেওয়ার জন্য কয়েকদফা চুক্তির মেয়াদ বাড়ানোর প্রস্তাব দিয়েছিল সিটি। তবে, তিনি সেই প্রস্তাবে রাজি হননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link