More

Social Media

Light
Dark

দু’দিন আগে ‍মুক্তি তাঁদের

ইন্ডিয়ান প্রিমিয়াম লিগের (আইপিএল) ১৪তম আসর স্থগিত হওয়ার পর গত চার এপ্রিল দেশে ফিরে হোটেলেই ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রয়েছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। কিন্তু ১২ দিন পরই কোয়ারেন্টাইন থেকে মুক্তি পাচ্ছেন এই দুই ক্রিকেটার।

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের অনুশীলন শুরু করতে স্বাস্থ্য মন্ত্রনালয়ের কাছে থেকে মৌখিক অনুমতি পেয়েছেন সাকিব মুস্তাফিজ। কিন্তু অনুশীলন শুরু করতে মৌখিক অনুমতি দিয়েই হবে নাকি লিখিত অনুমতি লাগবে এই বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী খেলা ৭১ – কে জানিয়েছেন লিখিত অনুমতির জন্য অপেক্ষা করছেন তারা। আর মৌখিক অনুমতিতে অনুশীলন শুরু করবে নাকি লিখিত অনুমতি আসার পর অনুশীলন শুরু করবে এই বিষয়টা দেখছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

ads

তিনি বলেন, ‘অনুমতি আমরা একটা মৌখিক পেয়েছি। কিন্তু লিখিত আমাদের হাতে এখনো আসেনি। মৌখিক অনুমতিতেই অনুশীলন শুরু করবে নাকি লিখিত অনুমতি পেলে শুরু করবে এটা আমি নিশ্চিত নই। এই জিনিস গুলো আমাদের প্রেসিডেন্ট দেখছে। মৌখিক অনুমতিতে অনুশীলন করবে কিনা এটার উত্তর দিতে পারছি না। বোর্ড সভাপতি দেখছেন এটা।’

গত চার এপ্রিল থেকে হোটেল ফোর পয়েন্টস বাই শেরাটনে কোয়ারেন্টাইনে ছিলেন সাকিব আল হাসান এবং হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে সস্ত্রীক কোয়ারেন্টাইনে ছিলেন মুস্তাফিজুর রহমান। হোটেলেই তিন বার করোনা পরিক্ষা করা হয়েছে দুজনের। আর প্রতি বারই করোনা টেস্টে নেগেটিভ এসেছে এই দুই ক্রিকেটারের।

সাকিব মুস্তাফিজকে পর্যাপ্ত অনুশীলনের সুযোগ করে দিতে কোয়ারেন্টাইনের সময় কমাতে স্বাস্থ্য মন্ত্রনালয়ের কাছে এর আগে দুই বার আবেদন করেছিল বিসিবি। তবে সেই আবেদনে সাড়া দেয়নি স্বাস্থ্য মন্ত্রনালয়। তবে এবার কোয়ারেন্টাইনের শেষ পর্যায়ে চলে আসায় সবুজ সংকেত দিয়েছে স্বাস্থ্য মন্ত্রনালয়।

এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন সাকিব আল হাসান ও রাজস্থান রয়্যালসের জার্সিতে দেখা গেছে মুস্তাফিজুর রহমানকে। আইপিএল স্থগিত না হলে শ্রীলঙ্কা সিরিজ খেলতে আগামীকাল দেশে ফেরার কথা ছিলো এই দুই ক্রিকেটারের।

আইপিএলের এবারের আসরে প্রথম তিন ম্যাচ খেলার পর সাকিব আল হাসান একাদশে সুযোগ না পেলেও রাজস্থান রয়্যালসের জার্সিতে নিয়মিতই পারফরম্যান্স করেছেন মুস্তাফিজুর রহমান। ৭ ম্যাচে ৮ উইকেট শিকার করেছেন এই পেসার। আর সাকিব আল হাসান ৩ ম্যাচে ব্যাট হাতে করেছেন ৩৮ রান ও বল হাতে নিয়েছেন ৩ উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link