More

Social Media

Light
Dark

কালান্দার্স নয়, মোহামেডান!

দীর্ঘ বিরতির পর অবশেষে ৩১ মে থেকে শুরু হচ্ছে দেশের ঐতিহ্যবাহী ঘরোয়া টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। আর তার একদিন পর থেকেই শুরু হবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) স্থগিত হওয়া অংশ। পিএসএলে দল পেয়েছেন সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাস।

তবে দল পেলেও প্রিমিয়ার লিগ খেলতে পিএসএলে নাও যেতে পারেন সাকিব আল হাসান। ফলে, লাহোল কালান্দার্সের হয়ে মাঠে নামা হবে না তাঁর। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে এবারের আসর আয়োজন করা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। তাই ঢাকা লিগকেই বেছে নিতে পারেন এই অলরাউন্ডার। ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডানের জার্সিতে দেখা যেতে পারে সাকিবকে।

সাকিবের মোহামেডানে খেলার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক সূত্র। নাম প্রকাশ না করার শর্তে তিনি জানিয়েছেন সাকিব প্রিমিয়ার লিগে কয় ম্যাচ খেলবে এটা এখনো নিশ্চিত নয়। এখনো এই বিষয়ে আলোচনা চলছে এই অলরাউন্ডারের সাথে।

ads

করোনা ভাইরাসের কারণে গত বছর মাত্র এক রাউন্ড অনুষ্ঠিত হওয়ার পরই স্থগিত করা হয় ডিপিএল। ওয়ানডের পরিবর্তে ডিপিএল এবার টি-টোয়েন্টি ফরম্যাটে অনুষ্টিত হলেও স্কোয়াডে কোন পরিবর্তন করা হয়নি। গত আসরের স্কোয়াড নিয়েই মাঠে নামবে ক্লাব গুলো। এবার দেখা যাবে না বিদেশি কোন ক্রিকেটারকেও।

আইসিসির নিষেধাজ্ঞার কারণে গত আসরের দল বদলে ছিলেন না সাকিব আল হাসান। তাই কোন দলের স্কোয়াডেই নেই এই অলরাউন্ডার। তবে আগ্রহের কারণে মোহামেডান দল নিয়েছে তাঁকে।

এক বিবৃতিতে ডিপিএল আয়োজনের বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ। তিনি জানিয়েছেন সিসিডিএম বিসিবির পরিকল্পনাকে সমর্থন করেই ডিপিএল আয়োজন করতে যাচ্ছে।

ইনাম বলেন, ‘৩১ মে থেকে ডিপিএল শুরু করার ব্যাপারে সিসিডিএম বিসিবির পরিকল্পনার সাথে একমত হয়েছে। আগেই সিদ্ধান্ত নেয়া হয়েছে যে টি-টোয়েন্টি ফরম্যাটে  টুর্নামেন্ট অনুষ্টিত হবে। আন্তর্জাতিক ব্যস্ত সূচি ও আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বিবেচনায় আমরা বিশ্বাস করি এই বারের জন্য টি-টোয়েন্টিই আদর্শ ফরম্যাট।’

সব কিছু ঠিক থাকলে ৩১ মে থেকে শুরু হবে ঢাকা প্রিমিয়ার লিগ। তবে এখনো এই আসরের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করা হয়নি। এই টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ছিলো চলতি মাসের প্রথম সপ্তাহ থেকে। কিন্তু করোনা পরিস্থিতির কারণে সময় মতো শুরু হয়নি। তাই এবার ক্রিকেটারদের সুরক্ষায় জৈব সুরক্ষা বায়ো বাবল নিশ্চিত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link