More

Social Media

Light
Dark

‘আমি বিশ্বাস করি সিরিজটা আমরা জিতবো’

বাংলাদেশের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য তারুণ্য নির্ভর দল ঘোষণা করতে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। তারুণ্য নির্ভর দল পাঠালেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও সর্বশেষ শ্রীলঙ্কা সফরে টিম ম্যানেজারের দায়িত্ব পালন করা খালেদ মাহমুদ সুজন মনে করেন তারুণ্য নির্ভর হলেও শক্তিশালী দলই পাঠাবে শ্রীলঙ্কা।

মিরপুরে বাংলাদেশের অনুশীলন শেষে খালেদ মাহমুদ সুজন গণমাধ্যমকে জানিয়েছেন গত কয়েকটা সিরিজ হেরে বাংলাদেশ ব্যাকফুটে থাকলেও শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতার সামর্থ্য রয়েছে বাংলাদেশের। তিনি মনে করেন এই ফরম্যাটে বাংলাদেশ দুর্দান্ত দল।

সুজন বলেন, ‘নবীন হলেও আমার মনে হয় শ্রীলঙ্কা যথেষ্ট শক্তিশালী দলই থাকবে। তবে অবশ্যই আমরা ঘরের মাঠে সিরিজ জিততে চাই। আমি সত্যি কথা বিশ্বাস করি আমাদের সামর্থ্য আছে সিরিজ জেতার। যদিও বেশ কিছু খেলায় হেরে আমরা ব্যাকফুটে, কিন্তু আমি মনে করি এই ফরম্যাটে আমরা দুর্দান্ত দল।’

ads

দেশের মাটিতে সর্বশেষ সিরিজে দাপট দেখিয়ে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াটওয়াশ করলেও নিউজিল্যান্ডের বিপক্ষে অসহায় আত্নসমর্পণ করে হোয়াটওয়াশ হয়েছিল বাংলাদেশ। সুজন মনে করেন বাংলাদেশ শ্রীলঙ্কার কন্ডিশনে খুব একটা পার্থক্য না থাকলেও ঘরের মাঠের সুবিধা নিয়ে নিজেদের সেরা ক্রিকেট খেলেই সিরিজ জিতবে বাংলাদেশ।

তিনি বলেন ‘আমি মনে করি যে আমাদের কন্ডিশন, যদিও শ্রীলঙ্কা ও বাংলাদেশে কন্ডিশন খুব বেশি ফারাক নেই তবুও আমাদের নিজেদের মাঠ। আমরা চেষ্টা করবো নিজেদের মাঠে সেরা ক্রিকেটটা খেলতে। আমি বিশ্বাস করি সিরিজটা আমরা জিতবো।’

আগামী ১৬ মে ঢাকায় আসবে শ্রীলঙ্কা। এরপর তিন দিনের কোয়ারেন্টাইন শেষে দুই দিন অনুশীলন করার পর ২১ মে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) সিরিজের এক মাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। প্রস্তুতি ম্যাচ শেষে আবার দুই দিন অনুশীলন করবে শ্রীলঙ্কা।

এই সিরিজের প্রস্তুতি নিতে বাংলাদেশ দলের ক্রিকেটাররা গত দুই মে থেকে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শুরু করেছে। পাঁচ মে পর্যন্ত অনুশীলন করার পর এক দিন বিশ্রাম শেষে সাত মে থেকে নয় মে পর্যন্ত আবার তিন দিন অনুশীলন করার পর আগামীকাল থেকে ঈদের ছুটিতে যাবেন ক্রিকেটাররা।

২৩ মে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। একই ভেন্যুতে ২৫ মে দ্বিতীয় ওয়ানডে খেলার পর ২৮ মে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মাঠে নামবে দুই দল। সিরিজের প্রতিটি ম্যাচই শুরু হবে দুপুর একটায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link