More

Social Media

Light
Dark

পিএসএল নিয়ে অনিশ্চয়তা

করোনা ভাইরাসের কারণে স্থগিত হয়ে যাওয়া পাকিস্তান সুপার লিগের (পিএসএল) বাকি অংশ শুরু হবে আগামী এক জুন থেকে। কিন্তু করোনার সংক্রমণের হার বেশি হওয়াতে বাকি অংশ পাকিস্তানে অনুষ্ঠিত হবে নাকি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্টিত হবে এই বিষয়ে এখনো চূড়ান্ত সিদ্বান্ত নিতে পারেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এই বিষয়ে চূড়ান্ত সিদ্বান্ত নিতে ইসলামাবাদে পাকিস্তানের জাতীয় কমান্ড ও অপারেশন সেন্টারের (এনসিওসি) সাথে বৈঠকে বসেছিল পিসিবি। বৈঠকে এনসিওসি পরামর্শ দিয়েছে দেশের করোনা পরিস্থিতি দেখে তারপর সিদ্বান্ত নিতে। কারণ আগামী কয়েক সপ্তাহে পাকিস্তানে করোনা সংক্রমণের হার কমে আসতে পারে।

যদি করোনা সংক্রমণের হার না কমে এবং এনসিওসি যদি অনুমতি না দেয় তাহলে বাকি অংশ সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করার বিষয়ে সিদ্বান্ত নিয়ে রেখেছে পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। বাকি অংশ আরব আমিরাতে আয়োজন করতে পিসিবিকে অনুরোধও করেছে ফ্র‍্যাঞ্জাইজি গুলো।

ads

তবে বোর্ডের এক কর্মকর্তা পিএসএলের বাকি অংশ আয়োজন নিয়ে শঙ্কাও প্রকাশ করেছেন। কারণ কয়েক সপ্তাহ করোনা পরিস্থিতি দেখার পর এনসিওসি যদি সংযুক্ত আরব আমিরাতে পিএসএল আয়োজন করতে বলে তবে এক জুনের আগের অল্প সময়ে সব কিছু ব্যবস্থা করা কঠিন হয়ে যেতে পারে পিসিবির জন্য। তখন পিএসএল আবার পিছিয়ে দেওয়া বা স্থগিত করা নিয়ে ভাবতে পারে বোর্ড।

ইতোমধ্যে পিএসএলের বাকি অংশের জন্য প্লেয়ার্স ড্রাফট অনুষ্টিত হয়েছে। প্লেয়ার্স ড্রাফটে দল পেয়েছেন সাকিব আল হাসান, লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিব আল হাসানকে দলে নিয়েছে লাহোর কালান্দার্স। আর লিটন দাসকে দলে ভিড়িয়েছে করাচি কিংস ও মাহমুদউল্লাহ রিয়াদকে দেখা যাবে মুলতান সুলতানের জার্সিতে।

এর আগে করোনা মাহামারীর ভিতরই গত ফেব্রুয়ারি মাসের শেষের দিকে শুরু হয়েছিলো পিএসএলের ৬ষ্ঠ আসর। জৈব সুরক্ষা বায়ো বাবল নিশ্চিত করে টুর্নামেন্ট আয়োজন করলেও কয়েক ম্যাচ অনুষ্টিত হওয়ার পরই সাত জন ক্রিকেটারের সাথে করোনায় আক্রান্ত হন দুই জন কোচিং স্টাফের সদস্য।

করোনা শনাক্ত হওয়ার পরই ফ্র্যাঞ্চাইজি গুলোর সাথে বৈঠকে বসে অনির্দিষ্টকালের জন্য পিএসএল স্থগিত ঘোষণা করে পিসিবি। এরপর পিসিবির সদস্যরা গত ১১ এপ্রিল ভার্চুয়ালে বৈঠক করে। বৈঠক শেষে জানানো হয় আগামী এক জুন থেকে শুরু হবে পিএসএলের বাকি অংশ।

আগামী এক জুন শুরু হওয়ার পর ২০ জুন অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল। সব গুলো ম্যাচই অনুষ্ঠিত হবে করাচির ন্যাশনাল স্টেডিয়ামে। দিনের প্রথম ম্যাচ শুরু হবে বিকাল ৫ টায় ও দ্বিতীয় ম্যাচ শুরু হবে রাত ১০ টায়।

স্থগিত হওয়ার আগে এবারের আসরের ১৪ টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিলো। এই ১৪ ম্যাচ শেষে পিএসএলের পয়েন্ট টেবিলে ৫ মাচে ৩ জয় নিয়ে শীর্ষে রয়েছে করাচি কিংস এবং সমান জয় নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে পেশোয়ার জালমি। এরপরের স্থান গুলোতে রয়েছে যথাক্রমে ইসলামাবাদ ইউনাইটেড, লাহোর কালান্দার্স, মুলতান সুলতান্স ও কোয়েট্টা গ্ল্যাডিয়েটরসের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link