More

Social Media

Light
Dark

তিনি ফিরবেন সবার শেষে

মহেন্দ্র সিং ধোনি মানেই কেবল সেরা ফিনিশারদের একজন নয়, তিনি হলেন ক্যাপ্টেন কুল। এই নেতৃত্বেই তিনি বিশ্বের সেরাদের একজন। আর ক্রিকেট মাঠের অধিনায়কত্ব কেবল মাঠের ভেতরে নয়। মাঠের বাইরেও বটে। সেটা মাহি প্রমাণ করলেন আরেকবার।

হঠাৎ করোনা ভাইরাসের হানায় বায়ো বাবল নষ্ট হয়ে যাওয়ায় মাঝপথেই স্থগিত হয়েছে এবারের আসরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। অবস্থাটা এখন এমন যে দ্রুত খেলোয়াড়েরা যেন তাদের বাড়ি ফিরতে পারলেই বাঁচে! এমন অবস্থায় চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি জানিয়েছেন, চেন্নাই সুপার কিংসের সকল খেলোয়াড় বাড়ি ফিরলে তবে তিনি হোটেল ছাড়বেন।

চেন্নাইর সুপার কিংসের এক কর্মকর্তা বলেন, টিমের এক ভার্চুয়াল সভায় ধোনি বলেছেন, ‘যেহেতু বাইরের দেশের ক্রিকেটার ভারতে এসেছে, তার সবার আগে তারা যাবে। এবং এরপর ভারতীয় ক্রিকেটাররা বাড়ি ফিরবেন। সবাই বাড়ি ফিরলে তবেই আমি সবশেষে বাড়ি ফিরবো।’

ads

যদিও প্রায় সবার বাড়ি ফেরা নিশ্চিত হয়ে যাওয়ায় বৃহস্পতিবারই এক ব্যক্তিগত ফ্লাইটে নিজ বাড়ি রাঁচিতে পৌছেছেন মহেন্দ্র সিং ধোনি। এর আগে চেন্নাই কর্তৃপক্ষ অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যক্তিগত ফ্লাইটে একসাথে মালদ্বীপে যাবার জন্য ব্যবস্থা করেন। পরবর্তীতে ভারতীয় লোকাল খেলোয়াড়দের বাড়ি পৌছাবার ব্যবস্থা করেন। এটা নিশ্চিত হবার পরই ধোনি ব্যক্তিগত বিমানে নিজের বাড়ির জন্য রওনা দেন।

এছাড়া করোনা আক্রান্ত বোলিং কোচ লক্ষ্মীপতি বালাজি ও অস্ট্রেলিয়ান ব্যাটিং কোচ মাইক হাসি করোনা আক্রান্ত হওয়ায় তাদেরকে চেন্নাইতে আইসোলেশনের ব্যবস্থা করেন চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষ। তারা বলেন যে, চেন্নাইয়ের তাদের সবকিছু পরিচিত থাকায় এখানেই সহজে তাঁদের জন্য আইসোলেশন ব্যবস্থা করা যাবে বিধায় তাদেরকে চেন্নাইতেই রাখা হয়েছে। এদিকে করোনা নেগেটিভ না হলে ফ্লাইটে উঠতে পারবেন না মাইক হাসি। ততোদিন চেন্নাই কর্তৃপক্ষের অধীনে আইসোলেশনে থাকবেন তিনি।

ভারতের করোনার ভয়াবহ প্রকোপের মধ্যেও চলছিলো আইপিএল। কিন্তু হঠাৎ করেই কলকাতা নাইট রাইডার্সের দুই খেলোয়াড় বরুণ চক্রবর্তী ও সন্দীপ ওয়ারিয়েরের করোনা আক্রান্ত হলে ম্যাচ স্থগিত হওয়া শুরু হয়৷ এরপর চেন্নাইর বোলিং কোচ বালাজির আক্রান্তের খবর এলে আরো এক ম্যাচ স্থগিত করা হয়। এরপর পরিস্থিতি আরো খারাপ হওয়ার আগেই আইপিএল কর্তৃপক্ষ বিসিসিআই এর সাথে আলোচনার মাধ্যমে অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত ঘোষণা করে।

এদিকে আইপিএল থেকে চার্টার্ড ফ্লাইটে দেশে ফিরেছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। দেশে ফিরে হোটেল শেরাটনে কোয়ারেন্টাইনে আছেন সাকিব ও স্বস্ত্রীক হোটেল সোনারগাঁওয়ে কোয়ারেন্টাইনে আছেন পেসার মুস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link