More

Social Media

Light
Dark

দেশে ফিরেই কোয়ারেন্টাইনে সাকিব-মুস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়াম লিগের (আইপিএল) ১৪ তম আসর দুই দিন আগে স্থগিত হয়ে গেলেও ভ্রমণ জটিলতায় এই কয়েক দিন দেশে ফিরতে পারেননি সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। অবশেষে দুই দিন অপেক্ষার পর আজ দেশে ফিরলেন এই দুই ক্রিকেটার।

তাঁদের বহনকারী চাটার্ড বিমানটি বিকেল  হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। তবে দেশে ফিরলেও নিজেদের বাসায় যেতে পারবেন না এই দুই ক্রিকেটার। বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়ের নতুন নিয়ম অনুযায়ী ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে দুজনকে।

সাকিব আল হাসান উঠেছেন ফোর পয়েন্টস বাই শেরাটনে, সেখানেই তিনি ১৪ দিনের কোয়ারেন্টাইন করবেন। অন্যদিকে মুস্তাফিজুর রহমান উঠেছেন হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে। ১৪ দিনের কোয়ারেন্টাইনে সাথে আছেন তাঁর স্ত্রী।  ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে শ্রীলঙ্কা সিরিজের অনুশীলনের জন্য ২০ মে দলের সাথে যোগ দিবেন তাঁরা।

ads

এরপর দুই দিন অনুশীলন করে ২৩ মে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামবেন দুই ক্রিকেটার। একই ভেন্যুতে ২৫ মে দ্বিতীয় ওয়ানডে খেলার পর ২৮ মে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ।

সাকিব মুস্তাফিজকে পর্যাপ্ত অনুশীলনের সুযোগ করে দিতে কোয়ারেন্টাইনের সময় কমাতে স্বাস্থ্য মন্ত্রনালয়ের কাছে আবেদন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সেই আবেদনে সাড়া দেয়নি স্বাস্থ্য মন্ত্রনালয়। তাই বাধ্য হয়েই ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে তাদের।

এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন সাকিব আল হাসান ও রাজস্থান রয়্যালসের জার্সিতে দেখা গেছে মুস্তাফিজুর রহমানকে। আইপিএল স্থগিত না হলে শ্রীলঙ্কা সিরিজ খেলতে চলতি মাসের ১৯ তারিখে দেশে ফেরার কথা ছিলো এই দুই ক্রিকেটারের।

তবে তখনও যদি স্বাস্থ্য মন্ত্রণালয় পরামর্শ দিত দুই ক্রিকেটারকে সাত দিন বা ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে তবে অবশ্যই শ্রীলঙ্কার সাথে ওয়ানডে সিরিজ খেলতে ১৯ মের আগেই আইপিএল ছেড়ে আসতে হত তাদের। বিসিবি জানিয়েছিল সরকারের নিয়মের কাছে আবদ্ধ ছিলেন তারা।

আইপিএলের এবারের আসরে প্রথম তিন ম্যাচ খেলার পর সাকিব আল হাসান একাদশে সুযোগ না পেলেও রাজস্থান রয়্যালসের জার্সিতে নিয়মিতই পারফরম্যান্স করেছেন মুস্তাফিজুর রহমান। ৭ ম্যাচে ৮ উইকেট শিকার করেছেন এই পেসার। আর সাকিব আল হাসান তিন ম্যাচে ব্যাট হাতে করেছেন ৩৮ রান ও বল হাতে নিয়েছেন তিন উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link