More

Social Media

Light
Dark

সাকিবদের দিকে চেয়ে আছেন সৌম্যরা

চলতি মাসে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজের চূড়ান্ত প্রস্তুতি নিতে ইতোমধ্যে অনুশীলন শুরু করেছে প্রাথমিক দলে থাকা ক্রিকেটারদের একাংশ। আজ অনুশীলন শেষে সৌম্য সরকার জানিয়েছেন এই সিরিজে ভালো করতে ম্যাচ বাই ম্যাচ পরিকল্পনা করবেন তারা। সেই সাথে এই সিরিজে দলে ফেরা সাকিব আল হাসানদের দিকে চেয়ে আছেন তারা।

সর্বশেষ ওয়ানডে সিরিজে ব্যাটে বলে ব্যর্থ হয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে হোয়াটওয়াশ হয়েছিল বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে বোলাররা মোটামুটি পারফরম্যান্স করলেও রান পেয়েছেন ব্যাটসম্যানরা। সৌম্য সরকার মনে করেন টেস্ট সিরিজের মত শতভাগ দিতে পারলেই সিরিজটা ভালো হবে বাংলাদেশের।

ads

তিনি বলেন, ‘সব সময় তো, মাঠে যখন আমরা নামি জেতার জন্যই নামি। তো ম্যাচ বাই ম্যাচ যাওয়ার চেষ্টা করবো আমরা। চেষ্টা থাকবে প্রথম ম্যাচ জেতার পরে দ্বিতীয় ম্যাচ, আশা করবো যে তিনটা ম্যাচই খুব ভালো ভাবে আমরা খেলবো এবং সব থেকে বড় কথা হচ্ছে মাঠের ক্রিকেটটা খুব ভালো খেলা এবং সব দিকটা যেন সবার ভালো হয়। শ্রীলঙ্কায় সবাই যে ভাবে টেস্ট ম্যাচ খেলেছে, ব্যাটিং করেছে যারা বা বোলিং যে ভাবে করেছে সবাই শতভাগ দিতে পারলে সিরিজটা ভালো হবে।

নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে হোয়াটওয়াশ হলেও দেশের মাটিতে সর্বশেষ ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়েকে হোয়াটওয়াশ করেছে বাংলাদেশ। এই ব্যাটসম্যান আশাবাদী নিউজিল্যান্ড সিরিজের সব ভুলে নতুন করে পারফরম্যান্স করলেই সিরিজ জিতবে বাংলাদেশ।

তিনি বলেন, ‘দেখেন বাংলাদেশের জন্য সব ম্যাচই গুরুত্বপূর্ণ। যে গুলো নিউজিল্যান্ডে হয়ে গেছে সে গুলো নিয়ে চিন্তা করে কোন লাভ নেই। সামনের দিকে চেষ্টা করাটাই ভালো। শ্রীলঙ্কার সাথে যে সিরিজটা আছে, সবাই আগের সব ভুলে গিয়ে, পারফরম্যান্স করে হোমের সিরিজ হোমেই থেকে যাবে। আমি আশাবাদী।’

দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেললেও নিউজিল্যান্ড সিরিজে ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে ছিলেন না সাকিব আল হাসান। ঘরের মাঠে ওয়ানডে সিরিজ দিয়ে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন এই অলরাউন্ডার।

এছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ মিস করা মুস্তাফিজুর রহমানও ফিরবেন এই সিরিজ দিয়েই। সৌম্য সরকার মনে করেন দুই জনের এক সাথে ফেরাটা দলের জন্য ভালো দিক। সৌম্য বিশ্বাস করেন দুইজনই সিরিজে ভালো করবেন।

তিনি বলেন, ‘অবশ্যই, সাকিব ভাই খেললে সব সময় দুইটা দিক পাওয়া যায়। এটা আমাদের টিমের জন্য বড় দিক। আর মুস্তাফিজ, আমরা দেখছিলাম আইপিএলে অনেক ভালো বল করছে। এটা টিমের জন্য অনেক ভালো একটা দিক হবে যে তাঁরা দুজন এক সাথে কামব্যক করছে। আশা করবো যে তারা দুজন অনেক ভালো ভাবেই সিরিজটা সম্পূর্ন করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link