More

Social Media

[ivory-search id="135666" title="Post Search"]
Light
Dark

রোমার কোচ হলেন মরিনহো

গুঞ্জন ছিল ইতালিতে ফিরতে চলেছেন তিনি। সেই ইতালি যেখানে ইন্টার মিলানকে নিয়ে তিনি জয় করেছিলেন ট্রেবল। তবে, এবার আর ইন্টার মিলান নয়, শোনা যাচ্ছিল জুভেন্টাসের হয়ে ডাগ আউটে দাঁড়াবেন তিনি।

কিন্তু, না।

হোসে মরিনহোকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে এএস রোমা। চুক্তির মেয়াদ তিন বছর। ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত মরিনহোর সাথে চুক্তি করেছে সিরি ‘এ’র ক্লাবটি। এক আনুষ্ঠানিক বিবৃতিতে ক্লাবটি জানিয়েছে নতুন মৌসুম শুরুর আগে পর্তুগিজ এই কোচ দলটির দায়িত্ব নিবেন।

ads

এক আনুষ্ঠানিক বিবৃতিতে ক্লাব সভাপতি ড্যান ফ্রায়েডকিন ও সহ-সভাপতি রায়ান ফ্রায়েডকিন বলেন, ‘এএস রোমা পরিবারে হোসে মরিনহোকে স্বাগত জানাতে পেরে আমরা উচ্ছ্বসিত ও রোমাঞ্চিত। তিনি চ্যাম্পিয়ন একজন কোচ, যে যে পর্যায়ে তিনি কাজ করেছেন সব জায়গায় ট্রফি জিতেছি। মরিনহোর নেতৃত্বের ক্ষমতা আমাদের উচ্চাকাঙ্খি স্বপ্নে নতুন এক মাত্রা যোগ করবো। আশা করি, মরিনহোকে নিয়োগ দেওয়ার মধ্য দিয়ে ক্লাব একটা ধারাবাহিক জয়ের সংস্কৃতিতে প্রবেশ করবে।’

৫৮ বছর বয়সী মরিনহো সর্বশেষ কাজ করেছেন ইংলিশ প্রিমিয়ার লিগের দল টটেনহ্যাম হটস্পার্সের হয়ে। বাজে পারফরম্যান্সের জের ধরে গত মাসে তিনি বরখাস্ত হন। তবে, এটা ঠিক যে তিনি ইউরাপিয়ান ক্লাব ফুটবলের ইতিহাসে অন্যতম সফল কোচদের একজন। শীর্ষ পর্যায়ে তিনি ২৫ টি বড় শিরোপা জয় করেছেন।

বড় বড় এক গাদা ক্লাবে এর আগে কোচিং করিয়েছেন মরিনহো। এর মধ্যে আছে এফসি পোর্তো, চেলসি, ইন্টার মিলান, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড কিংবা টটেনহ্যামের মত ক্লাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link