More

Social Media

Light
Dark

‘ধোনিকে প্রথম দেখেছিলাম ওভাবে হতাশা ঝাড়তে’

মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চেন্নাই সুপার কিংসের খেলা মানেই যেন ভিন্নরকম একটা আবহ, অন্যরকম এক আমেজ। আইপিএলের সেরা দুই অধিনায়কের লড়াই, সেরা দুই দলের লড়াই।

মুম্বাই এবং চেন্নাই ফাইনালে চার বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে তিনবার ফাইনালে জয় পেয়েছে মুম্বাই। ২০১০ সালে ফাইনালে মুম্বাইকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা ঘরে তোলে চেন্নাই সুপার কিংস। কিন্তু গত আট বছরে রোহিত শর্মার দল পাঁচ বার ট্রফি জেতে! এর মধ্যে ২০১৩, ২০১৫ এবং ২০১৯ সালে ফাইনালে তারা চেন্নাইকে হারায়।

শেষ বার মুম্বাই এবং চেন্নাই দুই বছর আগে ২০১৯ সালের ফাইনালে মুখোমুখি হয়। যেখানে শেষ বলের নাটকীয় লড়াইয়ে চেন্নাইকে ১ রানে হারিয়ে শিরোপা জেতে মুম্বাই ইন্ডিয়ান্স। চেন্নাইয়ের সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসন ফাইনালে ৮০ রানের দূর্দান্ত ইনিংস খেলেন! রক্তাক্ত হাটু নিয়েই তিনি ব্যাটিং করেন সেদিন। গত বছর অবসর নেওয়া ওয়াটসন বলেন সেই ম্যাচের কথা! প্রথমবারের মতো মহেন্দ্র সি ধোনিকে তিনি হতাশ হতে দেখেন।

ads

গেলো শনিবার মুম্বাই-চেন্নাই ম্যাচ চলাকালে তিনি বলেন, ‘যেকোনো আইপিএল ফাইনাল খেলাই বিশাল ব্যাপার। কিন্তু মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ২০১৯ এর ফাইনাল খেলাটা ছিলো আরো বড় কিছু। তারা আমাদেরকে লিগ পর্বে দুই ম্যাচেই হারিয়েছিলো, আমরা জানতাম আমাদেরকে জিততে হলে সেরাটা দিতে হবে।’

ফাইনালের প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘ফাইনালটা কেমন হলো? আমরা প্রায় জিতেই গিয়েছিলাম। ওহ সেই বলটা … আমি জীবনে প্রথমবার ধোনিকে হতাশা ঝাড়তে দেখেছি ড্রেসিং রুমে। যদিও এটা খুব সামান্য সময়ের জন্য ছিল। আমরা সেদিন কাঙখিত লক্ষ্যে পৌঁছাতে পারিনি।’

প্রথমে ব্যাট করে আট উইকেটে ১৪৯ রান সংগ্রহ করে মুম্বাই। জবাবে ৮২ রানে চার উইকেট হারায় চেন্নাই সুপার কিংস৷ শেষ ওভারে জয়ের জন্য চেন্নাইর প্রয়োজন ছিলো নয় রান! বোলিং প্রান্তে লাসিথ মালিঙ্গা। সেই ওভারে মালিঙ্গা সাত রান দিয়ে শেষ বলে শার্দুল ঠাকুরকে লেগ বিফোরের ফাঁদে ফেলে নিজের শিকার বানান। এবং মুম্বাই ইন্ডিয়ান্স এক রানের শ্বাসরুদ্ধকর জয় তুলে নেয়।

মুম্বাই ও চেন্নাইয়ের সর্বশেষ ম্যাচেও জয়ী দলের নাম এই মুম্বাই। এই ম্যাচেও নাটকীয়তা কম হয়নি। ২০ ওভারে চার উইকেট হারিয়ে ২১৮ রান করে চেন্নাই। জবাবে একদম শেষ বলে গিয়ে জয়ের বন্দরে পৌঁছায় মুম্বাই। ৩৪ বলে ৮৭ রান করেন কাইরেন পোলার্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link