More

Social Media

Light
Dark

অবশেষে কলকাতার জয়

নিজেদের খেলা সর্বশেষ চার ম্যাচেই হেরেছিল কলকাতা নাইট রাইডার্স। তাই আজ পাঞ্জাব কিংসের বিপক্ষে নিজেদের ষষ্ঠ ম্যাচে যেমন চাপে ছিল কলকাতা; তেমনি ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ ছিল প্রবল। তবে আজ আর হতাশ হতে হয়নি কলকাতাকে। বোলারদের দাপটে টানা চার ম্যাচ হারের পর জয়ের দেখা পেয়েছে দুই বারের চ্যাম্পিয়ানরা।

পাঞ্জাব কিংসকে ৫ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের তলানি থেকে একধাপ এগিয়ে সপ্তম স্থানে উঠে এসেছে ইয়ন মরগ্যানের দল। আজ হেরে গেলে প্লে অফের দৌড় থেকে অনেকটাই পিছিয়ে যেত কলকাতা নাইট রাইডার্স।

পাঞ্জাব কিংসকে মাত্র ১২৩ রানে বেঁধে ফেলে প্রথম ইনিংস শেষেই কলকাতার জয় প্রায় নিশ্চিতই করে দিয়েছিলেন বোলাররা। তবে ১২৪ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়েছিল না কলকাতার। দলীয় ১৭ রানে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারায় দলটি। একে একে ফিরে যান নীতিশ রানা, শুভমান গিল ও সুনীল নারাইন।

ads

ব্যাটিং বিপর্যয়ে পরলেও চতুর্থ উইকেটে ৬৬ রান যোগ করে সব শঙ্কা উড়িয়ে দেন ইয়ন মরগ্যান ও রাহুল ত্রিপাঠি। ৩২ বলে ৪১ রান করে ত্রিপাঠি আউট হয়ে গেলেও জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন মরগ্যান। ৪০ বলে ৪৭ রান করে অপরাজিত থাকেন কলকাতার অধিনায়ক।

এছাড়া আন্দ্রে রাসেল করেন ১০ রান ও কার্তিকের ব্যাট থেকে আসে ১২ রান। পাঞ্জাব কিংসের বোলারদের পক্ষে একটি করে উইকেট শিকার করেন দিপক হুদা, মইসেস হেনরিক্স, মোহাম্মদ শামি ও আর্শদ্বিপ সিং।

এর আগে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নামা পাঞ্জাব কিংসের শুরুটা খুব একটা ভালো হয়নি। উদ্বোধনী জুটিতে দুই ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ও লোকেশ রাহুল ৩৬ রান তুললেও রাহুল আউট হয়ে যাওয়ার পরই ধস নামে পাঞ্জাবের ইনিংসে।

১৯ রান করে রাহুল ফিরে যাওয়ার পর পরের দুই ওভারে ফিরে যান ক্রিস গেইল ও দিপক হুদা। গেইল রানের খাতায় খুলতে পারেননি আর হুদার ব্যাট থেকে আসে ১ রান। এরপর চতুর্থ উইকেটে কলকাতা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও জোড়া আঘাতে আগারওয়াল এবং মইসেস হেনরিক্সকে ফিরিয়ে দেন নারাইন।

আগারওয়াল করেন ৩৪ বলে ৩১ রান এবং হেনরিক্সের ব্যাট থেকে আসে ২ রান। এরপর নিকোলাস পুরান ১৯ রান করে ফিরে গেলে ৭৯ রানে ৬ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাঞ্জাব কিংস। তবে শেষের দিকে ক্রিস জর্ডানের ১৮ বলে ৩০ রানের ইনিংসে ভর করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৩ রান সংগ্রহ করে পাঞ্জাব কিংস।

কলকাতা নাইট রাইডার্সের বোলারদের ভিতর ৩ টি উইকেট শিকার করেন প্রসিধ ও ২ টি করে উইকেট শিকার করেন সুনীল নারাইন ও প্যাট কামিন্স। এছাড়া ১ টি করে উইকেট পান বরুণ চক্রবর্তী ও শিভাম মাভি।

  • সংক্ষিপ্ত স্কোর

পাঞ্জাব কিংস: ১২৩/৯ (ওভার: ২০; রাহুল- ১৯, আগারওয়াল- ৩১, গেইল- ০, হুদা- ১, পুরান- ১৯, হেনরিক্স- ২, শাহরুখ- ১৩, জর্ডান- ৩০) (শিভাম- ৪-০-১৩-১, নারাইন- ৪-০-২২-২, প্রসিধ- ৪-০-৩০-৩, কামিন্স- ৩-০-৩১-২, মাভি- ৪-০-১৩-১, চক্রবর্তী- ৪-০-২৪-১)

কলকাতা নাইট রাইডার্স: ১২৬/৫ (ওভার: ১৬.৪; রানা- ০, গিল- ৯, ত্রিপাঠি- ৪১, মরগ্যান- ৪৭*, নারাইন- ০, রাসেল- ১০, কার্তিক- ১২*) (হুদা- ২-০-২০-১, হেনরিক্স- ১-০-৫-১ , শামি- ৪-০-২৫-১, আর্শদ্বিপ- ২.৪-০-২৭-১)

ফলাফল: কলকাতা নাইট রাইডার্স ৫ উইকেটে জয়ী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link