More

Social Media

Light
Dark

দ্বিতীয় দিনে বোলারদের প্রস্তুতি

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে নিজেদের ঝালিয়ে নিতে নিজেরাই দুই ভাগ হয়ে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশের ক্রিকেটাররা। ম্যাচের প্রথম দিন তামিম ইকবালের নেতৃত্বাধীন লাল দলের সব ব্যাটসম্যান রান পেলেও আজ দ্বিতীয় দিন খুব একটা সুবিধা করতে পারেননি মমিনুল হকের নেতৃত্বাধীন সবুজ দলের ব্যাটসম্যানরা।

তবে গতকাল ম্যাচের প্রথম দিন সবুজ দলের বোলারদের পারফরম্যান্স সন্তোষজনক না হলেও আজ লাল দলের বোলাররা দারুণ বল করেছেন। বিশেষ করে স্পিনার মেহেদী হাসান মিরাজ উইকেট থেকে পাওয়া সুবিধা পুরোটাই কাজে লাগিয়েছেন। মিরাজের সাথে বল হাতে দাপট দেখিয়েছেন তাইজুল ইসলাম ও আবু জায়েদ চোধুরি রাহি।

ads

দ্বিতীয় দিনের শুরুতেই ১৯ রান করে ফিরে যান ওপেনার সাদমান ইসলাম অনিক। সাদমানের বিদায়ের পর রানের খাতা খোলার আগেই আউট হয়ে যান অধিনায়ক মমিনুল হক এবং ২৭ রান করে সেচ্ছায় বিশ্রামে যান লিটন দাস। এরপর ইয়াসির আলী রাব্বি ও শুভাগত হোম দ্রুত ফিরে গেলে আবার ব্যাটিংয়ে নামেন মমিনুল হক ও লিটন দাস।

দ্বিতীয় বার ব্যাটিংয়ে নেমে লিটন দাস হাফ সেঞ্চুরি তুলে নিলেও ৪৭ রান করে আউট হয়ে যান মমিনুল হক। লিটন দাস ৬৪ রান করে আবার বিশ্রামে যাওয়ার পর দ্রুত উইকেট হারিয়ে ২২৫ রানে অলআউট হয়ে যায় সবুজ দল। মেহেদী হাসান মিরাজ ৩ টি, আবু জায়েদ চৌধুরি রাহি ও তাইজুল ইসলাম শিকার করেন ১ টি করে উইকেট।

এর আগে কতুনায়েকে চিলাও ম্যারিয়ানস ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে গতকাল শুরু হওয়া ম্যাচে প্রথম দিন ৬ উইকেট হারিয়ে ৩১৪ রান সংগ্রহ করেছিলো লাল দল। লাল দলের হয়ে হাফ সেঞ্চুরি করে অন্যদের ব্যাটিংয়ের সুযোগ দিতে সেচ্ছায় অবসরে গিয়েছিলেন অধিনায়ক তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম।

এছাড়া নুরুল হাসান সোহান ৪৮ রান করে বিশ্রামে যান ও মেহেদী হাসান মিরাজের ব্যাট থেকে আসে অপরাজিত ২৪ রান। লাল দলের উইকেটের ঘরে ৬ লেখা থাকলেও পাঁচ ব্যাটসম্যানই হয়েছিলেন রিটায়ার্ড আউট।
সবুজ দলের পক্ষে তাইজুল ইসলামের একমাত্র উইকেটটি পেয়েছিলেন শুভাগত হোম।

সংক্ষিপ্ত স্কোর:

লাল দল: ৩১৪/৬ (ওভার: ৭৯.২; তামিম- ৬৩, সাইফ- ৫২, নাজমুল- ৫৩, মুশফিক- ৬৬, সোহান- ৪৮, মিরাজ- ২৪*, তাইজুল- ২) (শুভাগত- ১/৪৬)

সবুজ দল: ২২৫/১০ (ওভার: ৭১; সাদমান- ১৯, লিটন- ৬৪ , মুমিনুল- ০ এবং ৪৭, ইয়াসির- ১৫, মিঠুন- ২৮, শরিফুল- ২০*) (মিরাজ- ৩/৪১, রাহি- ১/২৮, তাইজুল- ১/৩০)

সবুজ দল: সাদমান ইসলাম অনিক, লিটন কুমার দাস, মোহাম্মদ মিথুন, মমিনুল হক(অধিনায়ক) ইয়াসির আলী রাব্বি, শুভাগত হোম, নাঈম হাসান, শরিফুল ইসলাম, মকিদুল ইসলাম মুগ্ধ, শহিদুল ইসলাম ও এবাদত হোসেন।

লাল দল: তামিম ইকবাল(অধিনায়ক) মুশফিকুর রহিম, নাজমুল হাসান শান্ত, সাইফ হাসান, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী, খালেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link