More

Social Media

Light
Dark

আইপিএলে করোনার হানা

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত বছর ইন্ডিয়ান প্রিমিয়াম লিগ (আইপিএল) অনুষ্ঠিত হয়েছিলো সংযুক্ত আরব আমিরাতে। তবে করোনার সংক্রমণ একটু কমে আসাতে আইপিএলের এবারের আসর ভারতেই অনুষ্টিত হবে। কিন্তু আইপিএল শুরুর এক সপ্তাহ আগেই করোনা হানা দিয়েছে; ইতোমধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ক্রিকেটার ও স্টাফ সহ অন্তত ১৩ জন।

গতকাল করোনা পজেটিভ হয়েছেন দিল্লী ক্যাপিটালসের অলরাউন্ডার অক্ষর প্যাটেল। করোনায় সংক্রমিত হওয়ায় এই অলরাউন্ডারকে দল থেকে আলদা করে আইসোলেশনে রাখা হয়েছে। এই অবস্থায় আক্সার প্যাটেলকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এই সময় তাঁর শারীরিক অবস্থার নিয়মিত পর্যবেক্ষণ করবেন চিকিৎসকরা।

করোনা পজিটিভ হয়েছেন চেন্নাই সুপার কিংসের কন্টেন্ট দলের একজন। চেন্নাইয়ের প্রধান নির্বাহী কাশি বিশ্বনাথান এটি নিশ্চিত করেছেন। এছাড়াও করোনায় আক্রান্ত হয়েছেন মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের ১০ জন গ্রাউন্ডসম্যান। আক্রান্ত হওয়ার পর সবাইকে আইসোলেশনে পাঠানো হয়েছে।

ads

এছাড়া করোনায় আরো আক্রান্ত হয়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার নিতিশ রানা। আক্রান্ত হওয়ার পর ১২ দিন কোয়ারেন্টিনে থেকে দুই দফা নেগেটিভ হয়ে দুই দিন আগে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ম্যাচ দিয়ে আগামী নয় এপ্রিল মাঠে গড়াবে আইপিএলের ১৪তম আসর। উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে চেন্নাইয়ের এম. এ. চিদাম্বরম স্টেডিয়ামে। দেড় মাসের লড়াই শেষে ৩০ মে বিশ্বের বৃহত্তম ক্রিকেট গ্রাউন্ড আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টের।

আইপিএলের আগের আসর গুলোতে নিজেদের মাঠে দল গুলো খেলার সুযোগ পেলেও এবারের আসরে সব গুলো ম্যাচই খেলতে হবে নিরপেক্ষ ভেন্যুতে। কোন দলই তাদের হোম ভেন্যুতে খেলার সুযোগ পাবে না।

এবারের আসরের ৬০ টি ম্যাচ অনুষ্ঠিত হবে ৬ টি ভেন্যু আহমেদাবাদ, চেন্নাই, বেঙ্গালুরু, দিল্লি, কলকাতা এবং মুম্বাইয়ে। গ্রুপ পর্বের ৫৬ টি ম্যাচের ভিতর চেন্নাই, মুম্বাই, কোলকাতা ও ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে ১০ টি করে ম্যাচ এবং আহমেদাবাদ ও দিল্লিতে অনুষ্ঠিত হবে ৮ টি করে ম্যাচ।

৫১ দিনের এই টুর্নামেন্টে ১১ দিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। দিনের প্রথম ম্যাচ মাঠে গড়াবে বাংলাদেশ সময় বেলা ৪ টায় এবং দিনের দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ৮ টায়। ৮ টি দলের ভিতর ছয়টি দল রাতে তিনটি করে ম্যাচ খেলবে এবং বাকি ২ টি দল রাতে দুটি টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link