More

Social Media

Light
Dark

আবারো শঙ্কায় শ্রীলঙ্কা সফর

করোনার প্রথম ধাপ পিছনে ফেলে যখনই দেশের ক্রীড়াঙ্গন সরব হতে যাচ্ছে ঠিক তখনই করোনার দ্বিতীয় ধাপ শুরু হয়েছে। করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়াতে আগামী সোমবার থেকে এক সপ্তাহ লকডাউন দেওয়ার সিদ্বান্ত নিয়েছে সরকার। করোনার কারণে ইতোমধ্যে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২২তম আসর।

গত বছর কোয়ারেন্টাইন ইস্যুতে স্থগিত হয়ে যাওয়া দুটি টেস্ট খেলতে আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ। কিন্তু বর্তমান করোনা পরিস্তিতির কারণে শ্রীলঙ্কা কোয়ারেন্টাইনের সীমা বৃদ্ধি করায় আবারো শঙ্কায় পড়েছে এই সিরিজটি।

কারণ করোনার প্রকোপ বেড়েছে শ্রীলঙ্কাতেও। আর সে কারণেই শ্রীলঙ্কা তাদের কোয়ারেন্টাইনের নিয়মে পরিবর্তন এনে ৭ দিনের জায়গাতে ১৪ দিন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) প্রস্তাবও দিয়েছে। যদিও বিসিবির পক্ষ থেকে এখনো ক্রিকেট শ্রীলঙ্কাকে (এসএলসি) কিছু জানানো হয়নি।

ads

নিউজিল্যান্ড থেকে আগামীকাল দেশে ফিরবে বাংলাদেশ দল। দলের সাথে সফর সঙ্গী হওয়া বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন শ্রীলঙ্কা সিরিজের বিষয়ে গণমাধ্যমকে জানিয়েছেন নিউজিল্যান্ড থেকে ফেরার পর সবার সাথে আলোচনা করেই নেওয়া হবে সিদ্বান্ত।

তিনি বলেন, ‘শ্রীলঙ্কা সিরিজ শঙ্কার মুখে পড়ল কিনা এটা আমরা এখনই বলব না। মাত্র তো সরকার লকডাউন দিল। দেশের সার্বিক পরিস্থিতিটা আমরা দেখি। এর চেয়ে গুরুত্বপূর্ণ হল, আমাদের জাতীয় দল নিউজিল্যান্ড থেকে ফিরছে, তারা আসুক। এরপরে এ বিষয়ে কথা বলব।’

এর আগে গত বছরের অক্টোবরে টেস্ট দুটি খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিলো বাংলাদেশের। কিন্তু কোয়ারেন্টাইন ইস্যুতে দুই বোর্ডের মতের মিল না হওয়াতে স্থগিত হয়ে যায় বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ।

বাংলাদেশের চাওয়া ছিলো সফরের আগে ঢাকায় সাত দিন ও শ্রীলঙ্কায় গিয়ে সাত দিন কোয়ারেন্টাইনে থাকবে ক্রিকেটাররা। আর শ্রীলঙ্কার পক্ষ থেকে বলা হয়েছিলো শ্রীলঙ্কায় গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে বাংলাদেশকে।

তবে এবার আগের গাইডলাইন শিথিল করে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকাকে যেরকম গাইডলাইন দিয়েছিলো শ্রীলঙ্কা সেটাই প্রযোজ্য  করেছিলো বাংলাদেশের জন্য। এবার সাত দিনের কোয়ারেন্টাইনে থাকতে হতো বাংলাদেশকে। কিন্তু করোনা বেড়ে যাওয়ার কারণে আগের নিয়মে ফিরে গিয়ে আবার ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার কথা বলা হয়েছে।

যদি সব কিছু ঠিক থাকে তাহলে ১২ এপ্রিল শ্রীলঙ্কা যাওয়ার পর ১৭ এবং ১৮ এপ্রিল নিজেদের মধ্যে দুই ভাগে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলার পর ২১ এপ্রিল থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট এবং ২৯ এপ্রিল থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। দুটি টেস্টই অনুষ্ঠিত হবে ক্যান্ডির পালেকেল্লে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link