More

Social Media

Light
Dark

অনির্দিষ্টকালের জন্য স্থগিত জাতীয় লিগ

করোনা ভাইরাসের কারণে দীর্ঘ অপেক্ষার পর গত ২২ মার্চ জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) দিয়ে মাঠে ফিরেছিলো দেশের ঘরোয়া ক্রিকেট। কিন্তু মাত্র দুই রাউন্ড অনুষ্ঠিত হওয়ার পর দেশে করোনার সংক্রমণ বেড়ে যাওয়াতে অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে এনসিএলের ২২তম আসর।

এনসিএল স্থগিত হয়ে যাওয়ার বিষয়টি খেলা ৭১-কে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল। এই বোর্ড পরিচালক আরো জানিয়েছেন দেশে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়াতে জাতীয় লিগ স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

এনসিএল চলাকালীন ক্রিকেটার ও কোচ সহ করোনায় আক্রান্ত হয়েছিলেন অন্তত প্রায় ১৫ জন। জাতীয় দলের টেস্ট অধিনায়ক মমিনুল হক সহ করোনা পজেটিভ হয়েছিলেন সাইফ হাসান, মোহাম্মদ আশরাফুল, এবাদত হোসেন, আকবর আলী ও সাদমান ইসলাম অনিক।

ads

এনসিএলের ২২তম আসর স্থগিত হওয়ার আগে মাত্র দুটি রাউন্ডের খেলা শেষ হয়েছে এবং এখনো চারটি রাউন্ড বাকি রয়েছে। আজ দ্বিতীয় রাউন্ডের শেষ দিনে জয় পেয়েছে রংপুর বিভাগ এবং ড্র হয়েছে সিলেট বিভাগ বনাম ঢাকা বিভাগ ও চট্টগ্রাম বিভাগ বনাম ঢাকা মেট্রোর ম্যাচ দুটি। আর ম্যাচের দ্বিতীয় দিনেই বরিশাল বিভাগের বিপক্ষে জয় পেয়েছিলো রাজশাহী বিভাগ।

আজ শেষ দিনে জয়ের জন্য রংপুর বিভাগের প্রয়োজন ১০১ রান; হাতে ছিলো সব গুলো উইকেট। ১১৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে আর কোন উইকেট না হারিয়ে জাহিদ জাভেদ ও নাসির হোসের ব্যাটিং দৃঢ়তায় জয়ের লক্ষ্যে পৌছে যায় রংপুর বিভাগ। জাহিদ ৩৭ রানে ও নাসির হোসেন ৪৮ রানে অপরাজিত থাকেন।

এর আগে প্রথম ইনিংসে মাত্র ২২১ রানেই গুটিয়ে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসে ২৫৯ রানে অলআউট হয় খুলনা বিভাগ। প্রথম ইনিংসে রংপুর বিভাগের সংগ্রহ ছিলো ৩৬৪ রান।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের আরেক ম্যাচে ব্যাটিং বিপর্যয়ে পড়েও সিলেট বিভাগের বিপক্ষে ড্র করেছে ঢাকা বিভাগ। ৩০৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দিন শেষে ঢাকা বিভাগ ৫ উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করার পর ম্যাচটি ড্র হয়ে যায়।

এর আগে জাকির হাসানের সেঞ্চুরি এবং জাকির আলী ও আসাদুল্লাহ গালিবের হাফ সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৩৭০ রান ও দ্বিতীয় ইনিংসে ২১৯ রান সংগ্রহ করে সিলেট বিভাগ এবং প্রথম ইনিংসে শুভাগত হোমের সেঞ্চুরিতে ২৮০ রান সংগ্রহ করেছিলো ঢাকা বিভাগ।

কক্সবাজারে চট্টগ্রাম বিভাগ ও ঢাকা মেট্রোর ম্যাচটিও ড্র হয়েছে। ৩৬৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ঢাকা মেট্রো ২ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করার পরই দিনের খেলা শেষ হয়ে যায়। এর আগে ৪০২ রান প্রথম ইনিংস ও ২৩৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে চট্টগ্রাম বিভাগ। এবং প্রথম ইনিংসে ২৬৭ রান সংগ্রহ করে ঢাকা মেট্রো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link