More

Social Media

Light
Dark

জাতীয় লিগে করোনার হানা, সতর্ক বোর্ড

করোনা ভাইরাস মাহামারীর ভিতর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) গত বছর দুটি ঘরোয়া টুর্নামেন্ট সফল ভাবে আয়োজন করার পর চলতি মাস থেকে মাঠে ফিরিয়েছে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। এনসিএলের প্রথম রাউন্ড ভালো ভাবে শেষ হলেও দ্বিতীয় রাউন্ড শুরুর আগে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ জন ক্রিকেটার।

চলতি মাসের ২৫ তারিখে এনসিএলের প্রথম রাউন্ড শেষ হওয়ার পর আজ থেকে দেশের চারটি ভেন্যুতে শুরু হয়েছে দ্বিতীয় রাউন্ড। তবে দ্বিতীয় রাউন্ড শুরুর আগে করোনা পরীক্ষায় ফলাফল পজেটিভ আসাতে দ্বিতীয় রাউন্ডে  খেলতে পারছেন না টেস্ট অধিনায়ক মমিনুল হক সৌরভ।

এর আগে চলতি মাসের প্রথম সপ্তাহে এক বার করোনা পজেটিভ হয়েছিলেন মমিনুল। এরপর করোনা নেগেটিভ হয়ে প্রথম রাউন্ডে রাজশাহী বিভাগের বিপক্ষে চট্টগ্রাম বিভাগের হয়ে মাঠে নেমে প্রথম ইনিংসে ৬ রান ও দ্বিতীয় ইনিংসে ১৩ রান করেছিলেন মমিনুল হক।

ads

করোনা পজেটিভ হওয়াতে প্রথম রাউন্ডেই খেলতে পারেননি সাদমান ইসলাম অনিক। করোনা পেজেটিভ থাকায় দ্বিতীয় রাউন্ডেও খেলা হচ্ছে না এই ওপেনারের। আগামী মাসের ১২ তারিখে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। এই সফরের আগে সাদমানকে নিয়ে তাই কোন ঝুঁকি নেবে না বিসিবি।

প্রথম রাউন্ডের আগে করোনা নেগেটিভ হয়ে খুলনা বিভাগের বিপক্ষে মাঠে নামলেও তৃতীয় দিন খবর আসে করোনা পজেটিভ হয়েছেন এবাদত হোসেন। তখনই মাঠ থেকে তুলে নেওয়া হয় সিলেট বিভাগের হয়ে খেলা এই পেসারকে। এবাদতের পরিবর্তে মাঠে নামানো হয় রেজাউর রহমান রাজাকে। করোনা পজেটিভ থাকায় দ্বিতীয় রাউন্ডেও খেলা হচ্ছে না এই পেসারের।

করোনা নেগেটিভ হয়ে এনসিএলের প্রথম রাউন্ডে ঢাকা মেট্রোর বিপক্ষে খেললেও দ্বিতীয় রাউন্ড শুরু হওয়ার আগে করোনায় আক্রান্ত হয়েছেন মোহাম্মদ আশরাফুল। প্রথম রাউন্ডে বরিশাল বিভাগের হয়ে প্রথম ইনিংসে ৪৮ রান ও দ্বিতীয় ইনিংসে ১ রান করেছিলেন তিনি। ভালো ভাবে নিশ্চিত হতে দ্বিতীয় বার পরিক্ষা করতে আবার নমুনা দিয়েছেন আশরাফুল।

এছাড়াও দ্বিতীয় রাউন্ড শুরু আগে করোনায় আক্রান্ত হয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী। প্রথম রাউন্ডে ঢাকা বিভাগের বিপক্ষে রংপুর বিভাগের হয়ে প্রথম ইনিংসে ১০ রান ও দ্বিতীয় ইনিংসে ২৮ রান এসেছিলো আকবর আলীর ব্যাট থেকে।

আকবর আলী পজেটিভ হলেও রংপুর বিভাগের চার ক্রিকেটারের করোনা পরীক্ষার ফলাফল ইনভ্যালিড এসেছে। তারা করোনায় আক্রান্ত কিনা এটা নিশ্চিত হতে তাদের আবার পরীক্ষা করানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link