More

Social Media

Light
Dark

টি-টোয়েন্টি সিরিজই শেষ মুশফিকের!

কাঁধে ব্যাথার কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টির একাদশে ছিলেন না মুশফিকুর রহিম। এবার জানা গেলো, সিরিজের বাকি দুই ম্যাচও সম্ভবত খেলবেন না তিনি। অন্তত তেমনই জানা গেলো টিম ম্যানেজমেন্টের একটি ঘনিষ্ট সূত্র থেকে।

ওয়ানডে সিরিজে দুটি ম্যাচে কয়েকটি ক্যাচ ফেলে তুমুল সমালোচিত ছিলেন সাবেক অধিনায়ক মুশফিক। কথা চলছিলো, তাকে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলানোর। এই অবস্থাতেই প্রথম ম্যাচের আগে টিম ম্যানেজমেন্ট জানায় যে, ইনজুরির কারণে তিনি প্রথম ম্যাচ খেলতে পারবেন না। এবার বলা হচ্ছে, শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ সামনে রেখে বাকী দুই ম্যাচেও ঝুকি নিতে চায় না ম্যানেজমেন্ট।

মুশফিকের পরের দুই ম্যাচ না খেলা সম্পর্কে কেউ নিশ্চিত করে কিছু জানাননি। তবে এটুকু জানা গেছে যে, শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে ফিট মুশফিককেই চায় বাংলাদেশ ম্যানেজমেন্ট। আর এ জন্যই তার ব্যাথা নিয়ে কোনো ঝুকি নিতে চায় না তারা। সে ক্ষেত্রে বাকি দুই ম্যাচেও তার বেঞ্চে থাকার সম্ভাবনা বেশি।

ads

এই সিরিজে আগে থেকেই ছুটিতে আছেন সাকিব আল হাসান। ওয়ানডে সিরিজের আগে আগে জানা যায় যে, টি-টোয়েন্টি থেকে ব্যক্তিগতকারণে ছুটি নিয়েছেন তামিম ইকবালও। এরপর মুশফিকুর রহিমও সরে দাড়ান। ফলে ২০০৬ সালের পর প্রথমবারের মতো তিন সিনিয়রকে ছাড়াই টি-টোয়েন্টি খেলছে বাংলাদেশ দল।

চলতি নিউজিল্যান্ড সিরিজে ব্যাট হাতেও বলা মত পারফরম করতে পরেননি মুশফিক। তিনটি ওয়ানডেতে যথাক্রমে ২৩, ৩৪ ও ২১ রান করেছেন। রান তোলার গতি নিয়েও উঠেছিল প্রশ্ন। তবে, সবচেয়ে বেশি প্রশ্ন উঠেছিল উইকেটের পেছনে তাঁর ভূমিকা নিয়ে।

এদিকে আইপিএলের শুরু থেকেই খেলার জন্য কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসন, জিমি নিশাম, মিশেল স্যান্টনার ও টিম সেইফার্টকে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে রাখেনি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। নিয়মিত অধিনায়ক উইলিয়ামসন না থাকাতে টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিচ্ছেন পেসার টিম সাউদি।

 সেডন পার্ক, হ্যামিল্টনে আজ অনুষ্ঠিত হয়েছে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। প্রথম ম্যাচে বিশাল ব্যবধানে হেরেছে তারুণ্য নির্ভর বাংলাদেশ দল। এরপর ৩০ মার্চ ম্যাকলিন পার্ক, নেপিয়ারে দ্বিতীয় টি-টোয়েন্টি শেষে ইডেন পার্ক, অকল্যান্ডে এক এপ্রিল অনুষ্ঠিত হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। ওয়ানডে সিরিজে এরই মধ্যে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। এখন অবধি নিউজিল্যান্ড সফরে বরাবরের মত এবারও প্রাপ্তির খাতা শূণ্য বাংলাদেশ দলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link