More

Social Media

Light
Dark

চলছে নাসির শো

সব বিতর্ক পিছনে ফেলে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) শুরু হওয়ার পর থেকেই ব্যাটে বলে চমক দেখিয়ে যাচ্ছেন নাসির হোসেন। এনসিএলের তৃতীয় দিনে আজ ঢাকা বিভাগের বিপক্ষে সেঞ্চুরি তুলে নেওয়ার পর বল হাতেও তান্ডব চালিয়ে রংপুর বিভাগকে ম্যাচে ফিরিয়েছেন এই অলরাউন্ডার।

বিকেএসপির এক নাম্বার মাঠে নাসিরের রংপুর বিভাগের মুখোমুখি হয়েছে ঢাকা বিভাগ। প্রথম ইনিংসে সাইফ হাসানের ১২৭ রান ও নাদিফ চৌধুরির ৬৯ রানে ভর করে ঢাকা বিভাগ ৩৬৫ রানে গুটিয়ে যাওয়ার পর ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে রংপুর বিভাগ।

নাজমুল ইসলাম অপুর ঘূর্ণিতে মাত্র ৪১ রানে ৫ উইকেট হারিয়ে ফেলার পর নাসিরের ব্যাটিং দৃঢ়তায় প্রথম ইনিংসে ২৩০ রান সংগ্রহ করে রংপুর বিভাগ। ১১টি চার ও ৪টি ছয়ের সাহায্যে ২৫২ বলে ১১৫ রানের ম্যাচ বাঁচানো ইনিংস খেলেন নাসির হোসেন।

ads

১৬৫ রানের বড় লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে নাসিরের বোলিং তোপে মাত্র ১২৮ রানে অলআউট হয় ঢাকা বিভাগ। ৯ ওভার বল করে ২১ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন নাসির হোসেন। দ্বিতীয় ইনিংসে ২৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দিন শেষে ২ উইকেট হারিয়ে ৩৫ রান সংগ্রহ করেছে রংপুর বিভাগ।

খুলনার বিপক্ষে আরেক ম্যাচে প্রথম ইনিংসে ১৩৪ রানে অলআউট হয়ে ফলোওয়ানে পড়ে দ্বিতীয় ইনিংসে জাকির হাসানের সেঞ্চুরিতে ঘুড়ে দাঁড়িয়েছে সিলেট বিভাগ। দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২৫০ রান করে ৯ রানের লিড নিয়েছে সিলেট বিভাগ। এর আগে ইমরুল কায়েস ও তুষার ইমরানের ব্যাটে ভর করে প্রথম ইনিংসে ৩৭৫ রান সংগ্রহ করে খুলনা বিভাগ।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া চট্টগ্রাম বিভাগ ও রাজশাহী বিভাগের ম্যাচটি তৃতীয় দিন শেষে জমে উঠেছে। শেষ দিনে আগামীকাল রাজশাহী বিভাগের জয়ের জন্য প্রয়োজন ১৩৬ রান এবং চট্টগ্রাম বিভাগের জয়ের জন্য প্রয়োজন ৫ উইকেট।

প্রথম ইনিংসে শাহাদত হোসেনের সেঞ্চুরিতে ২৮৭ রান সংগ্রহ করলেও দ্বিতীয় ইনিংসে ফরহাদ রেজা, তাইজুল ইসলাম ও তৌহিদ হৃদয়ের বোলিং তোপে মাত্র ১৪৭ রানে গুটিয়ে যায় চট্টগ্রাম বিভাগ। দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ২৮২ রানের লক্ষে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করেছে রাজশাহী বিভাগ। প্রথম ইনিংসে ১৫২ রান সংগ্রহ করেছিলো রাজশাহী বিভাগ।

দিনের আরেক ম্যাচে মার্শাল আইয়ুব ও পেসার শহিদুল ইসলামের সেঞ্চুরিতে ভর করে বরিশাল বিভাগের বিপক্ষে জয়ের পথে রয়েছে ঢাকা মেট্রো। ঢাকা মেট্রোর ৪১৩ রানের জবাবে প্রথম ইনিংসে ২৪১ রানে অলআউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শেষে ৭ উইকেট হারিয়ে ১৭৭ রান স্কোরবোর্ডে তুলে মাত্র ৫ রানের লিড নিয়েছে বরিশাল বিভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link