More

Social Media

Light
Dark

টি-টোয়েন্টিতেও নেই উইলিয়ামসনরা

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ ১৩ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরে খেলার সুযোগ দিতে স্কোয়াডে রাখা হয়নি দলের নিয়মিত ৬ ক্রিকেটারকে।

বাংলাদেশ নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ শেষ হবে ১ এপ্রিল এবং আইপিএল শুরু হবে ৯ এপ্রিল। কিন্তু, আইপিএল শুরুর সাত দিন আগেই ভারতে গিয়ে কোয়ারেন্টাইনে থাকতে হবে বিদেশী ক্রিকেটারদের।

মূলত আইপিএলের শুরু থেকেই খেলার জন্য  ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসন, জেমস নিশাম, মিচেল স্যান্টনার বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে থাকলেও টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে নেই।

ads

কনুইয়ের চোটের কারণে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলছেন না নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। চোট থেকে সেরে উঠলেও আইপিএলের জন্য টি-টোয়েন্টি সিরিজে থাকবেন না উইলিয়ামসন। এছাড়াও আইপিএল খেলার জন্য ছুটি পেয়েছেন টিম সেইফার্টও।

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেললেও সিরিজ শেষেই আইপিএল খেলার জন্য উড়াল দিবেন ফিন অ্যালেন, অ্যাডাম মিলনে ও লকি ফার্গুসন। র‌য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরের হয়ে মাঠে নামবেন ফিন অ্যালেন। অ্যাডাম মিলনেকে দেখা যাবে মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে এবং কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠে নামবেন লকি ফার্গুসন।

নিয়মিত অধিনায়ক উইলিয়ামসন না থাকাতে টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিবেন পেসার টিম সাউদি। উইলিয়ামসনের অনুপস্থিতিতে ওয়ানডে সিরিজে টম লাথাম কিউইদের নেতৃত্ব দিলেও টি-টোয়েন্টি সিরিজে দলে জায়গা পাননি তিনি।

দলের নিয়মিত ক্রিকেটাররা না থাকাতে দুই বছর পর দলে ডাক পেয়েছেন অ্যাডাম মিলনে।  ২০১৮ সালের নভেম্বরে দেশের জার্সিতে সর্বশেষ ম্যাচ খেলেছিলেন মিলনে। চোটের কারণে ওয়ানডে সিরিজে না থাকলেও চোট কাটিয়ে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে ফিরেছেন লকি ফার্গুসন।

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হওয়ার পর এবার টি-টোয়েন্টিতেও বাংলাদেশের বিপক্ষে অভিষেকের অপেক্ষায় রয়েছেন উইল ইয়ং। উইল ইয়ংয়ের সাথে টি-টোয়েন্টি দলে প্রথম বারের মতো জায়গা পেয়েছেন ফিন অ্যালেন।

নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড: টিম সাউদি (অধিনায়ক), ফিন অ্যালেন, টড অ্যাশলে, হামিশ বেনেট, মার্ক চ্যাপমান, ডেভন কোনওয়ে (উইকেটরক্ষক), লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, ড্যারল মিশেল, গ্লেন ফিলিপস, ইশ সোধি, উইল ইয়ং।

২৬ মার্চ ওয়ানডে সিরিজ শেষে ২৮ মার্চ সেডন পার্ক, হ্যামিল্টনে প্রথম ম্যাচ দিয়ে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ৩০ মার্চ ম্যাকলিন পার্ক, নেপিয়ারে দ্বিতীয় টি-টোয়েন্টি শেষে ইডেন পার্ক, অকল্যান্ডে ১ এপ্রিল অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link