More

Social Media

Light
Dark

তারপরও তাঁরা বাড়ি থাকবেন!

ভারতে সদ্য শেষ হয়েছে ভারত বনাম ইংল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজ দিয়েই নজর কেড়েছেন ভারত আর ইংল্যান্ড দুই দেশেরই বেশ কিছু খেলোয়াড়। মূলত এ বছরই হওয়া বিশ্বকাপ পরিকল্পনায় দুই দলই মাঠে নিজেদের দল গোছাতে ব্যস্ত ছিল। তবুও, এই সিরিজে নজরকাড়া এমন কিছু খেলোয়াড় আছে যারা কিনা ভাল পারফর্ম করেও দলে আগামী বিশ্বকাপ দলে জায়গা নাও পেতে পারে।

  • স্যাম বিলিংস (ইংল্যান্ড)

স্যাম বিলিংস নিজেকে দুর্ভাগা ভাবতে পারেন। ইংল্যান্ডের রঙিন জার্সি গায়ে দিয়েছেন পাঁচ বছরেরও বেশি সময় হল, কিন্তু এই পাঁচ বছরে বিলিংস খেলেছেন মাত্র ২১ ওয়ানডে আর ৩০ টি-টোয়েন্টি। নানা সময়ে তিনি বলেছেনও যে ইংল্যান্ডের সীমিত ওভারের দলে ঢোকা বেশ কঠিনও। কিন্তু, ভারতের সাথে গত সিরিজে দলে থাকলেও ডানহাতি এই ব্যাটসম্যান সম্ভবত আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ মিস করতে পারেন। মূলত দলে জনি বেয়ারস্টো আর জস বাটলার থাকায় ইংল্যান্ড আর কোন অতিরিক্ত উইকেটরক্ষক ব্যাটসম্যান নাও নিতে পারে।

ads
  • শিখর ধাওয়ান (ভারত)

একটা সময়ে শিখর ধাওয়ানকে ছাড়া ভারতের ওপেনিং জুটি ভাবাই যেত না। ওয়ানডেতে চিত্রটার তেমন পরিবর্তন না হলেও টি-টোয়েন্টিতে দৃশ্য পাল্টেছে। শিখর ধাওয়ানের চেয়েও ভাল ওপেনিং ব্যাটসম্যান খুঁজে পেয়েছে ভারত, অন্তত টি-টোয়েন্টিতে তো বটেই। লোকেশ রাহুল আছেন, শেষ টি-টোয়েন্টিতে তো কোহলিই নেমে গেলেন ওপেনিংয়ে। এদিকে শিখরের সাম্প্রতিক টি-টোয়েন্টি পারফরম্যান্সও খুব বেশি আশা দেখাচ্ছে না। সে হিসাবে তাই বলা যায়, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ধাওয়ান দেশের মাটিতে ডাক না পান তবে অবাক হওয়ার মত কিছু হবেনা।

  • দীপক চাহার (ভারত)

ভারতীয় ক্রিকেটে দীপক চাহার নামটা গত কবছরেই বেশ আলোচিত হয়ে উঠেছে। আইকনিক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অধীনে বেড়ে ওঠা, এরপর জাতীয় দলে ডাক পেয়েই বাংলাদেশের সাথেই রেকর্ড গড়া সেই ম্যাচ। দীপক চাহার বেশ বড় বার্তা নিইয়েই এসেছিলেন। তবে বড় বার্তা হলেও দেশের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপে চাহারের ডাক পাওয়ার সম্ভাবনা শূন্যই বলা চলে। কারণটা অবশ্যই বুমরা-ভুবিতে সাজানো ইতোমধ্যেই স্ট্যাবল ভারতের বোলিং লাইনআপ।

  • অক্ষর প্যাটেল (ভারত)

অক্ষর প্যাটেল আইপিএলে দীর্ঘদিনের পরিচিত এক নাম। অফ স্পিনিং অলরাউন্ডার হিসেবে এ ফরম্যাটে অক্ষরের আলাদা আবেদনও আছে। সেই আবেদনের প্রয়োগ অবশ্য তিনি অন্য ফরম্যাটে দেখিয়েছেন- সাদা পোশাকে। তবে নিজের সেরা ফরম্যাট টি-টোয়েন্টিতেও অক্ষর পারফর্ম করার জন্যে মুখিয়ে আছেন। কিন্তু অফ স্পিনিং অলরাউন্ডার ক্যাটাগরিতে সেখানে ইতোমধ্যেই অশ্বিন, জাদেজার মত ক্রিকেটার আছে। ভারতীয় ক্রিকেট কর্তাদের চোখ আছে ওয়াশিংটন সুন্দরের ওপরও। অক্ষরের তাই সে হিসাবে বিশ্বকাপ দলে ডাক পাওয়ার সম্ভাবনা শূন্যই বলা চলে!

লেখক পরিচিতি

আদ্যোপান্ত স্টোরিটেলার!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link