More

Social Media

Light
Dark

দুই টেস্টই পাল্লেকেলেতে

কোয়ারেন্টাইন ইস্যুতে গত বছর স্থগিত হয়ে যাওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি টেস্ট খেলতে আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। সফর আগে থেকে চূড়ান্ত হয়ে থাকলেও আজ দুই ম্যাচ টেস্ট সিরিজের সূচি প্রকাশ করেছে ক্রিকেট শ্রীলঙ্কা (এসএলসি)।

সূচি প্রকাশের বিষয়টি নিশ্চিত করে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে সিরিজ শুরু আগে ১৭ এবং ১৮ এপ্রিল নিজেদের মধ্যে দুই ভাগে ভাগ হয়ে কাটুনায়েকেতে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

এরপর আগামী ২১ এপ্রিল থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট এবং ২৯ এপ্রিল থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। দুটি টেস্টই অনুষ্ঠিত হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

ads

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে এখন নিউজিল্যান্ড সফরে রয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ড থেকে দেশে ফিরেই শ্রীলঙ্কার উদ্দেশ্যে উড়াল দেবে মুশফিক-তামিমরা। টেস্ট সিরিজ শেষে ওয়ানডে সুপার লিগের অংশ হিসেবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আবার মে মাসে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা।

এই দুটি টেস্ট খেলতে গত বছরের অক্টোবরে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিলো বাংলাদেশের। কিন্তু কোয়ারেন্টাইন ইস্যুতে দুই বোর্ডের মতের মিল না হওয়াতে স্থগিত হয়ে যায় বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ।

বাংলাদেশের চাওয়া ছিলো সফরের আগে ঢাকায় ৭ দিন ও শ্রীলঙ্কায় গিয়ে ৭ দিন কোয়ারেন্টাইনে থাকবে ক্রিকেটাররা। আর শ্রীলঙ্কার পক্ষ থেকে বলা হয়েছিলো শ্রীলঙ্কায় গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে বাংলাদেশকে।

শ্রীলঙ্কার পক্ষ থেকে তখন আরো জানানো হয়েছিলো কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় হোটেলেই অবস্থান করতে হবে সবাইকে। এসময় অনুশীলনও করতে পারবে না বাংলাদেশ। কোয়ারেন্টাইন শেষে অনুশীলন শুরুর পর নেট বোলারও দেওয়া হবে না বাংলাদেশকে। এমনকি দেশ থেকেও নেট বোলার নিতে পারবে না বাংলাদেশ। স্কোয়াডের বোলার দিয়েই করতে হবে অনুশীলন।

তবে এবার সেই গাইডলাইন শিথিল করা হচ্ছে। ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকাকে যেরকম গাইডলাইন দিয়েছিলো শ্রীলঙ্কা সেটাই প্রযোজ্য হবে বাংলাদেশের জন্য। এবার ৬-৭ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে বাংলাদেশকে।

বাংলাদেশ শ্রীলঙ্কা সিরিজের সূচি

প্রস্তুতি ম্যাচ: ১৭-১৮ এপ্রিল, কাটুনায়েকে,

প্রথম টেস্ট: ২১-২৫ এপ্রিল, ক্যান্ডি,

দ্বিতীয় টেস্ট: ২৯ এপ্রিল-৩ মে, ক্যান্ডি,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link