More

Social Media

Light
Dark

মেয়েদের ইমার্জিং দল ঘোষণা

দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের সাথে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য নিগার সুলতানা জ্যোতিকে অধিনায়ক করে ২২ সদস্যের বাংলাদেশ ইমার্জিং নারী দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ইমার্জিং দল হলেও বিশ্বকাপের প্রস্তুতির জন্য জাতীয় দলের প্রায় সব ক্রিকেটারই স্কোয়াডে জায়গা পেয়েছেন। এছাড়া নবম বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে ভালো করার কারণে স্কোয়াডে ডাক পেয়েছেন ফারিহা ইসলাম তৃষ্ণা, দিশা বিশ্বাস, রাবেয়া ও রুবিয়া হায়দার ঝিলিকের মতো তরুণ ক্রিকেটাররাও।

আগামী ২৮ মার্চ ঢাকায় পা রেখে তিন দিনের কোয়ারেন্টাইনে থাকার পর ১ এপ্রিল সিলেট গিয়ে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শুরু করবে প্রোটিয়া নারী দল। তিন দিনের অনুশীলন শেষে ৪ এপ্রিল প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে দুই দলের সিরিজ।

ads

এই সিরিজ দিয়েই দীর্ঘ দিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবে বাংলাদেশের নারী ক্রিকেটাররা। গত মার্চে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন জাহানারা-সালমারা। করোনা প্রকোপের কারণে এরপর আর মাঠে নামা হয়নি নারী ক্রিকেটারদের। এমনকি এই সময় অনুশীলন ও ফিটনেস নিয়ে কাজ করারও সুযোগ হয়নি তাঁদের।

দীর্ঘ দিন মাঠের বাইরে থাকার কারণে শারীরিক ও মানসিক ভাবে পিছিয়ে পড়েছিলো দেশের নারী ক্রিকেটাররা। তাই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শুরুর আগে নারী ক্রিকেটারদের শারীরিক ও মানসিক ভাবে চাঙ্গা করতে ২৮ জন ক্রিকেটার নিয়ে সিলেটে প্রস্তুতি ক্যাম্পের আয়োজন করেছিলো বিসিবি।

  • বাংলাদেশ ইমার্জিং নারী দলের স্কোয়াড

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক ও উইকেটরক্ষক), রুবিয়া হায়দার ঝিলিক, ফারিহা ইসলাম তৃষ্ণা, নুজহাত তাসনিয়া টুম্পা (উইকেটরক্ষক), রাবেয়া, মুর্শিদা খাতুন, লতা মন্ডল, সোবহানা মোস্তারি, শারমিন সুলতানা, রিতু মনি, দিশা বিশ্বাস, ফারজানা হক পিঙ্কি, সুরাইয়া আজমিম, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার, শামিমা সুলতানা (উইকেটরক্ষক), খাদিজাতুল কুবরা, রুমানা আহমেদ, সালমা খাতুন, নাহিদা আক্তার ও পান্না ঘোষ।

  • সিরিজের পূর্ণাঙ্গ সূচি

প্রথম ওয়ানডে: ৪ এপ্রিল, ২০২১।

দ্বিতীয় ওয়ানডে: ৬ এপ্রিল, ২০২১।

তৃতীয় ওয়ানডে: ৮ এপ্রিল, ২০২১।

চতুর্থ ওয়ানডে: ১১ এপ্রিল, ২০২১।

পঞ্চম ওয়ানডে: ১৩ এপ্রিল, ২০২১।

জানিয়ে রাখা ভাল, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম সব গুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে নয়টায়। সিরিজ শেষে ১৪ এপ্রিল দেশে ফিরে যাবে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link