More

Social Media

[ivory-search id="135666" title="Post Search"]
Light
Dark

তামিমকে জোর করবে না দল

অনুশীলন করতে গিয়ে চোট পেয়েছিলেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। চোটের কারণে কুইন্সটাউনে একমাত্র প্রস্তুতি ম্যাচেও মাঠে নামেননি তামিম। কারণ সিরিজ শুরুর আগে এই অভিজ্ঞ ব্যাটসম্যানকে নিয়ে কোন ঝুঁকি নিতে চায়নি বাংলাদেশ।

তবে সিরিজ শুরু হওয়ার দুই দিন আগে এসেও এখনও পুরোপুরি চোট মুক্ত হননি বাংলাদেশ দলের অধিনায়ক। দলের সাথে সফর সঙ্গী হওয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক জালাল ইউনুস ডেইলি সানকে জানিয়েছেন চোট গুরুত্বপূর্ণ না হলেও অস্বস্তিতে থাকায় প্রথম ওয়ানডেতে তামিমের মাঠে নামা এখনো নিশ্চিত নয়; তাঁরা অপেক্ষা করছে তামিমের সিদ্বান্তের জন্য।

ads

তিনি বলেন, ‘আমি মনে করি সে দ্রুত উন্নতি করছে এবং এমআরআই করার পর দেখা গেছে আঘাত গুরুত্বপূর্ণ নয়। তবে সে এখনও কিছুটা অস্বস্তি বোধ করছে। আগামীকাল অনুশীলন শুরু করার পরই বোঝা যাবে তাঁর চূড়ান্ত অবস্থা। আমি মনে করি তাঁর শারীরিক অবস্থা বিচার করার জন্য সেই সঠিক ব্যক্তি। তাঁর নিজের সিদ্বান্ত নিজকেই নিতে হবে।’

শুধু তামিমই নয়; চোটের কারণে প্রস্তুতি ম্যাচ খেলেননি অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতও। মোসাদ্দেকও পুনর্বাসন প্রক্রিয়ার ভিতর রয়েছে। জালাল ইউনুস জানিয়েছেন মাঠে নেমে অনুশীলন শুরু না করা পর্যন্ত তাঁদের নিয়ে চূড়ান্ত কিছু বলা যাচ্ছে না।

বিসিবির এই পরিচালক বলেন, ‘তাঁরা উন্নতি করছে তবে মাঠে না খেলা পর্যন্ত তাঁদের বিষয়ে কিছু বলতে পারিনা। আমরা তাঁদের বিশ্রাম দিয়েছি এবং পুনর্বাসন প্রক্রিয়া ঠিক আছে। কিন্তু, মাঠে নেমে অনুশীলন না শুরু করলে কিছুর পরামর্শ দেওয়া কঠিন। তবে একটা বিষয় নিশ্চিত আমরা তাঁদের সাথে জোড় করবো না এবং পুনর্বাসনের জন্য সময় দেবো।’

চোট শুধু বাংলাদেশ দলেই আঘাত করেনি। কনুইয়ের চোটের কারণে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে ইতিমধ্যে ছিটকে গেছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। আর হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে প্রথম ওয়ানডেতে খেলতে পারবেন না নিউজিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেলর।

আগামী ২০ মার্চ ডুনেডিনের ইউনিভার্সিটি ওভালে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। ২৩ মার্চ সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে হ্যাগলি ওভাল, ক্রাইস্টচার্চে এবং ২৬ মার্চ শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে বেসিন রিজার্ভ,ওয়েলিংটনে।

ওয়ানডে সিরিজ শেষে ২৮ মার্চ সেডন পার্ক, হ্যামিল্টনে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। ৩০ মার্চ ম্যাকলিন পার্ক, নেপিয়ারে দ্বিতীয় টি-টোয়েন্টি শেষে ইডেন পার্ক, অকল্যান্ডে ১ এপ্রিল অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link