More

Social Media

Light
Dark

কলম্বোতেই কোয়ারেন্টাইন চায় বাংলাদেশ

করোনা প্রকোপের ভিতরই গত অক্টোবরে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিলো বাংলাদেশের। কিন্তু কোয়ারেন্টাইন ইস্যুতে স্থগিত হয়ে যায় শ্রীলঙ্কা সিরিজ। বাংলাদেশের চাওয়া ছিলো দেশ ছাড়ার আগে ঢাকায় সাত দিন ও শ্রীলঙ্কা গিয়ে সাত দিন কোয়ারেন্টাইনে থাকবেন ক্রিকেটাররা। আর শ্রীলঙ্কার পক্ষ থেকে বলা হয়েছিলো ওখানে গিয়েই ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে বাংলাদেশকে।

স্থগিত হওয়া সেই সিরিজ আবার আলোর মুখ দেখছে। সব কিছু ঠিক থাকলে আগামী ১২ এপ্রিল স্থগিত হওয়া সেই টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। তবে এবারও সিরিজ শুরুর আগে আলোচনায় এসেছে কোয়ারেন্টাইন। শ্রীলঙ্কার পক্ষ থেকে বলা হচ্ছে কলম্বোর বাইরে কোয়ারেন্টাইনে থাকতে হবে বাংলাদেশকে, কিন্তু সুযোগ সুবিধার জন্য কলম্বোতেই কোয়ারেন্টাইনে থাকতে চায় সফরকারীরা।

ads

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন এই বিষয়ে এখনো দুই বোর্ডের ভিতর কথা চলছে; আগামী দুই তিন দিনের ভিতর চূড়ান্ত সিদ্বান্ত জানানো হবে।

তিনি বলেন, ‘মোটামুটি ফাইনাল আমরা যাচ্ছি। নিউজিল্যান্ড থেকে এসেই তো আমরা চলে যাচ্ছি। তিন চার দিন পর। কোয়ারেন্টাইনের যে ব্যাপারটা আছে সেটা ওরা চাচ্ছে যেন আমরা কলম্বোর বাইরে থাকি। কিন্তু আমরা চেষ্টা করছি কলম্বোতে রাখার জন্য। যেহেতু ওখানে ভালো সুযোগ-সুবিধা। এটাও দুই তিন দিনের মধ্যে নিশ্চিত হবে।’

বাংলাদেশ ১২ এপ্রিল শ্রীলঙ্কা সফরে যাচ্ছে এখন পর্যন্ত এটাই শুধু চূড়ান্ত হয়েছে। এখন পর্যন্ত টেস্টের সময় সূচি ও ভেন্যু চূড়ান্ত করা হয়নি। তবে আকরাম খান জানিয়েছেন একই ভেন্যুতে দুটি টেস্ট অনুষ্ঠিত হবে এবং টেস্ট শুরুর সম্ভব্য তারিখ ঠিক করা হয়েছে ২১ ও ২৯ এপ্রিল।

এ প্রসঙ্গে তাঁর ভাষ্য, ‘যেহেতু ওরা হোস্ট ওরা আমাদের ভেন্যু এবং সব কিছুর ব্যাপারে ফাইনাল করবে কিছু দিনের মধ্যে। যতটুকু আমরা জানি সেটা হলো, একই ভেন্যুটি দুটি টেস্ট হবে। ভেন্যুটা ওরাই জানাবে আমাদেরকে। তারিখের ব্যাপারে দুটি ডেট আমরা শুনেছি ২১ ও ২৯ তারিখ। ভেন্যু এবং তারিখ অলমোস্ট এই পর্যায়েই আছি। যেহেতু এক-দুই দিন এদিক ওদিক হতে পারে। ফাইনাল ডেট ওরাই জানাবে।’

সব কিছু ঠিক থাকলে চলতি মাসের ২২ তারিখ থেকে শুরু হবে জাতীয় লিগ। দেশে থাকা ক্রিকেটাররা জাতীয় লিগের শুরু থেকে খেললেও নিউজিল্যান্ডে থাকা ক্রিকেটাররা জাতীয় লিগে সর্বোচ্চ এক রাউন্ড খেলতে পারবেন। আকরাম খান জানিয়েছেন নিউজিল্যান্ড থেকে সীমিত ওভারের ম্যাচ খেলে আসার পর টেস্টের প্রস্তুতি নিতে শ্রীলঙ্কায় গিয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

তিনি বলেন, ‘ডেফিনেটলি আমরা এখন যে ফরম্যাটে খেলছি আপনার ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে বাংলাদেশ দল এখানে আসবে। এখানে যারা টেস্ট টিমের খেলোয়াড় আছে তাঁরা দুই তিন দিন সবাই এক সাথে অনুশীলন করবে। ভালো ব্যাপার হলো ওরা যাওয়ার আগে এখানে জাতীয় লিগ হচ্ছে। যারা দেশে আছে তারা খেলতে পারবে। প্লাস ওখানে (শ্রীলঙ্কায়) আমরা চাচ্ছি একটা প্র্যাকটিস ম্যাচ খেলার জন্য। সম্ভবত আমরা সেটি পাব ‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link