More

Social Media

Light
Dark

বিফলে গেলো লারার ঝলকানি

‘পকেটের শেষ পয়সা দিয়ে কারও ব্যাটিং দেখতে হলে আমি ব্রায়ান লারার ব্যাটিং দেখব।’

লারাকে নিয়ে কথাটি বলেছিলেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রা। লারা ক্রিকেট ছেড়েছেন প্রায় এক যুগ আগে। তবে এতো দিন ক্রিকেটের বাইরে থাকলেও লারার ব্যাটিং সৌন্দর্য্যে পরিবর্তন হয়নি একটুও।

সড়ক দুর্ঘটনা এড়াতে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সাবেক ক্রিকেটারদের নিয়ে গতকাল থেকে ভারতে শুরু হয়েছে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ টি-টোয়েন্টি টুর্নামেন্ট। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে বাউন্ডারি বের করার অদ্ভুত ক্ষমতা নিয়ে জন্মানো ‘প্রিন্স অব ত্রিনিদাদ’ খ্যাত ব্রায়ান লারা ৪৯ বলে ৮ টি বাউন্ডারির সাহায্যে অপরাজিত ছিলেন ৫৩ রান করে।

ads

এই ওয়ার্ল্ড সিরিজে যেনো ফিরে এসেছে নব্বইয়ের দশক। আগের ম্যাচে শচীন-শেবাগের ব্যাটিং প্রদর্শনীর পর আজ লারার ব্যাটিং।

তবে লারার এমন ইনিংস বৃথা গেছে শ্রীলংকান ব্যাটসম্যান উপুল থারাঙ্গার ইনিংসের কাছে। উপুল থারাঙ্গার ৩৫ বলে অপরাজিত ৫৩ রান ও তিলকারত্নে দিলশানের ৩৭ বলে ৪৭ রানে ভর করে ওয়েস্ট ইন্ডিস লিজেন্ডসকে ৫ উইকেটে হারিয়েছে শ্রীলংকা লিজেন্ডস।

১৫৭ রানের লক্ষে ব্যাট করতে নামা শ্রীলংকা লিজেন্ডসকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার তিলকারত্নে দিলশান ও সনাৎ জয়সুরিয়া। উদ্বোধনী জুটিতে দুজন সংগ্রহ করেন ৪৫ রান। ১৪ বলে ১২ রান করে জয়সুরিয়া আউট হয়ে গেলে ভাঙ্গে উদ্বোধনী জুটি। এরপর থারাঙ্গাকে সাথে নিয়ে দ্বিতীয় উইকেটেও ৪৭ রান যোগ করেন দিলশান।

৪৭ রান করে দিলশান আউট হয়ে গেলেও শেষ পর্যন্ত উইকেটে থেকে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন থারাঙ্গা। ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডসের পক্ষে ২ টি করে উইকেট শিকার করেন টিনো বেস্ট ও সুলেমান বেন।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস। দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ রান করেন ব্রায়ান লারা। এছাড়া ডোয়াইন স্মিথের ব্যাট থেকে আসে ২৭ বলে ৪৭ রান। শ্রীলংকা লিজেন্ডসের পক্ষে ১ টি করে উইকেট শিকার করেন দিলশান ও জয়াসিংহে।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস: ১৫৭/৪ (ওভার: ২০) (লারা- ৫৩*, স্মিথ- ৪৭) (জয়াসিংহে- ৮/১, দিলশান- ২৮/১)

শ্রীলঙ্কা লিজেন্ডস: ১৬০/৫ (ওভার: ১৯) (থারাঙ্গা- ৫৩*, দিলশান- ৪৭, চামারা- ২২) (সুলেমান- ১৯/২, টিনো বেস্ট- ২২/২)

ফলাফল: শ্রীলঙ্কা লিজেন্ডস ৫ উইকেটে জয়ী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link