More

Social Media

Light
Dark

বিশ্ব জিতেও কেন শরীর নিয়ে ইতস্তত রোহিত!

তিনি ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক। তিনি ১৩ বছর পর তিনি ভারতকে বিশ্বকাপ জয়ের আনন্দে ভাসিয়েছেন। অথচ সেই ‘হিটম্যান’ খ্যাত রোহিত শর্মা কি না নিজের শরীর নিয়ে ইতস্তত বোধ করবেন?

এমনটাই দাবি করেছেন ভারতীয় নেটিজেনরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে, ভুঁড়ি কম দেখাতে এডিট করে ছবি পোস্ট করেছিলেন রোহিত শর্মা। সমস্যা হল, সেই একই ছবি পোস্ট করা হয়েছিল বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) পেজ থেকেও।

গণ্ডগোলটা বাঁধে এখানেই। দু’টো ছবি তুলনা করেই সমর্থকরা বলে দিচ্ছেন, পেট কম দেখাতে ছবি এডিট করে পোস্ট করেছিলেন রোহিত শর্মা। অবশ্য এর ভিন্নমতও আছে।

ads

নেটিজেনদের একাংশের বক্তব্য, দুটি ছবি একইরকম হলেও ‘অ্যাঙ্গেলটা’ আলাদা। আর সেজন্যই ওরকম মনে হচ্ছে। রোহিত অবশ্য বিতর্ক থেকে বের হয়ে আসেন দ্রুতই। ছবিটা ‘টক অব দ্য টাউন’ হওয়ার কয়েক ঘণ্টা পরে, রোহিত তার অফিসিয়াল ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে পোস্টটি মুছে ফেলার সিদ্ধান্ত নেন।

আসলে উপমহাদেশের ধারাটাই এমন। এখন বাহ্যিক রূপটা খুবই জরুরী সবার জন্য। আপনি যত বড় দিগ্বিজয়ী বীর হন না কেন, যত অর্জনই থাকুক না কেন আপনার নামের পাশে – সৎ বা বা অসৎ যেকোনো উপায়েই আপনি নিজের শরীরকে কম দেখাতে উঠে পড়ে লাগবেন!

রোহিত শর্মা এই মুহূর্তে আছেন শ্রীলঙ্কায়। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে রোমাঞ্চকর ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারায় ভারত। আর এরপরই রোহিত ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাট থেকে অবসর ঘোষণা করেছেন।

লঙ্কার বিপক্ষে দারুণ এক মাইলফলকের সামনেও দাঁড়িয়ে আছেন রোহিত। সদ্য সাবেক হওয়া কোচ রাহুল দ্রাবিড়কে ছাড়িয়ে ওয়ানডে ক্রিকেটে ভারতের হয়ে চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার দৌড়ে মাত্র ৬০ রান দূরে আছেন রোহিত। রোহিত ২৬২ ম্যাচে ৪৯.১২ গড়ে ১০,৭০৯ রান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link