More

Social Media

Light
Dark

অধিনায়ক হয়ে শাহীনের ফেরার মঞ্চ প্রস্তুত?

অধিনায়কত্বের স্বপ্ন আর দেখেন না শাহীন আফ্রিদি। বরং যতদিন পারেন পাকিস্তান দলের জন্যেই খেলতে চান তিনি। যদিও, আবারও অধিনায়ক হওয়ার মঞ্চ প্রস্তুত হচ্ছে শাহীন শাহ আফ্রিদির জন্য।

এটাই প্রথম নয়। এর আগেও অনেক বড় স্বপ্ন নিয়েই শাহীনকে জাতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে, মাত্র এক সিরিজেই পাকিস্তানকে নেতৃত্ব দেয়ার সৌভাগ্য হয় শাহীন শাহ আফ্রিদির।

তাঁকে, অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়েছে পিসিবি। আবারও অধিনায়ক হিসেবে ফিরিয়ে আনা হয়েছে বাবর আজমকে। তবে, শাহীন অতিত নিয়ে আর ভাবতে চান না।

ads

তিনি বলেন, ‘পাকিস্তান দলে হয়ে খেলা আমার কাছে প্রথম এবং প্রধান অগ্রাধিকার। পাকিস্তান আমার দল, আগে দলের চাওয়া – তারপর আমি। এখানে দলের চাওয়াটা আসবে আগে, এরপর আমার প্রসঙ্গ। আমি অতীত নিয়ে ভাবতে পছন্দ করি না। আমার কাজ হল বর্তমানে থাকা। আর আমি খুব দূর ভবিষ্যৎ নিয়ে ভাবতেও চাই না।’

শাহীন জানান, অধিনায়কত্ব থেকে তাঁর মন উঠে গেছে। তিনি অধিনায়ক হওয়ার জন্য খেলেন না। বরং তিনি পাকিস্তানের হয়ে সম্মানের সাথে খেলে যাওয়াতেই জোর দিতে চান।

বললেন, ‘আপনার বর্তমান ভালো থাকলে ভবিষ্যতের জন্য ভালোভাবে প্রস্তুত হতে পারবেন। অধিনায়কত্বের বিষয়টা আমার হাতে নেই। আমি কখনোই অধিনায়কত্বের জন্য আমার ক্রিকেট খেলিনি। এখন এটা নিয়ে ভাবিও না। আমি পাকিস্তানের হয়ে ক্রিকেট খেলতে চাই, ততদিন খেলতে চাই যতদিন এখানে খেলাটা আমার জন্য সম্মানজনক হয়।’

তবে, বিতর্কের আগুন এখানেই থামছে না। বর্তমান অধিনায়ক বাবরের সঙ্গে সম্পর্কে ফাটল ধরেছে আফ্রিদির – এই খবর বেশ পুরনো। আর বাবরকে অধিনায়ক করেও টি-টোয়েন্টি বিশ্বকাপে লাভ হয়নি পাকিস্তানের। ফলে, ভবিষ্যতে আবারও অধিনায়ক হওয়ার মঞ্চ প্রস্তুত শাহীনের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link