More

Social Media

Light
Dark

চট্টগ্রামে তানভিরের ১৩ উইকেট!

চট্টগ্রামে প্রথম ইনিংসে ধ্বংসযজ্ঞ চালানোর পর দ্বিতীয় ইনিংসে আরো ভয়ংকর হয়ে ওঠেন বাঁ-হাতি স্পিনার তানভির ইসলাম। একাই নেন আট উইকেট। তাঁর ঘূর্ণিতে দিশেহারা হয়েই একমাত্র চার দিনের ম্যাচে বাংলাদেশ ইমার্জিং দলের সাথে ইনিংস ও ২৩ রানের বিশাল ব্যবধানে হেরেছে আয়ারল্যান্ড উলভস।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে মাত্র ১৫৫ রানেই গুটিয়ে যায় আয়ারল্যান্ড উলভস। দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান আসে ক্যামফারের ব্যাট থেকে। ৫৫ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন তানভির ইসলাম।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ইয়াসির আলি রাব্বির ৯২ রানে ভর করে ৩১৩ রান সংগ্রহ করে বাংলাদেশ ইমার্জিং দল। প্রথম ইনিংসে বড় রানের লিড পেলেও আক্ষেপ থেকে গেছে দলের টপ অর্ডার ব্যাটসম্যানরা ভালো শুরু করেও ইনিংস বড় করতে না পারায়। সাইফ হাসান (৪৯), মাহমুদুল হাসান জয় (৪১), তানজিদ তামিম (৪১) ও হৃদয় (৩৬) প্রত্যেকে উইকেটে থিতু হয়েও নিজেদের উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন।

ads

১৬২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ে পড়ে আইরিশরা। ৩৫ রানে ৪ উইকেট হারিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করার পর তৃতীয় দিনের প্রথম সেশনে লড়াইয়ের ইঙ্গিত দেন সফরকারীরা। প্রথম সেশনে কোন উইকেট না হারিয়ে ৬০ রান সংগ্রহ করেন তারা।

স্বস্তি নিয়ে মধ্যাহ্নভোজে গেলেও দ্বিতীয় সেশনের শুরুতেই আঘাত হানেন সাইফ হাসান। হ্যারি টেক্টর ও কার্টিস ক্যামফার বিদায় নেওয়ার পর তানভিরের ঘূর্ণিতে আসা যাওয়ার মিছিলে ছিলেন বাকি ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ১৩৯ রানে শেষ হয় আয়ারল্যান্ড উলভসের ইনিংস। বাংলাদেশ ইমার্জিং দলের পক্ষে তানভির ইসলাম ৫১ রান দিয়ে ৮ টি এবং সাইফ ও এবাদত হোসেন শিকার করে ১ টি করে উইকেট। দুই ইনিংসে ১৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন তানভির ইসলাম।

একই মাঠে আগামী ৫, ৭ ও ৯ মার্চ পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম তিন ম্যাচে মুখোমুখি হবে দুই দল। চট্টগ্রামে তিন ওয়ানডে শেষে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১২ ও ১৪ মার্চ সিরিজের শেষ দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে এবং ১৭ ও ১৮ মার্চ দুটি টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে শেষ হবে আয়ারল্যান্ডের বাংলাদেশ সফর।

  • সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড উলভস প্রথম ইনিংস: ১৫১/১০, ওভার: ৬৭ (ক্যামফার- ৩৮, টাকার- ২০, ম্যাককলাম- ১৯; তানভির- ৫৫/৫, সাইফ- ১৫/২, এবাদত- ৩২/২, খালেদ- ২০/১)

বাংলাদেশ ইমার্জিং দল প্রথম ইনিংস: ৩১৩/১০, ওভার: ৯০.৪ (ইয়াসির- ৯২, সাইফ- ৪৯, মাহমুদুল- ৪১, তামিম- ৪১, হৃদয়- ৩৬, দিপু- ২০, আকবর- ১৯; অ্যাডাইর- ২২/৩, হিউম- ৫৬/৩, গার্থ- ৪৮/২)

আয়ারল্যান্ড উলভস দ্বিতীয় ইনিংস: ১৩৯/১০, ওভার: ৭৪.৩ (টেক্টর- ৫৫, ক্যামফার- ২২, ডোহেনি- ২০; তানভির- ৫১/৮, সাইফ- ১৫/১, এবাদত- ২৭/১)

ফলাফল: বাংলাদেশ ইমার্জিং দল ইনিংস ও ২৩ রানে জয়ী।

ম্যাচ সেরা: তানভির ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link