More

Social Media

Light
Dark

এ যেন এক ছন্দহীন তাসকিন

রান খরচের উৎসবে যেন মেতে উঠেছেন তাসকিন আহমেদ। লঙ্কা প্রিমিয়ার লীগে (এলপিএল) ডাম্বুলা সিক্সার্সের বিপক্ষে দেখা গিয়েছে ছন্দহীন এক তাসকিনের। ওয়াইডের পর ওয়াইড আর লাইন লেন্থ হারিয়ে দিশেহারা হয়েছেন তিনি।

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপেও ধারাবাহিকভাবে উইকেট পেয়েছিলেন তাসকিন। এলপিএলে আগের ম্যাচেই ক্যান্ডি ফ্যাল্কনসের বিপক্ষে ৩০ রান খরচ করে অবশ্য ১ টি উইকেট বাগিয়ে ছিলেন তিনি। তবে কুশল পেরেরাদের বিপক্ষে যেন তালগোল পাকিয়ে ফেলেন এই ডান হাতি বোলার।

ইনিংসের দ্বিতীয় ওভারে বোলিংয়ে নিয়ে আসেন কলম্বো স্ট্রাইকার্সের দলপতি থিসারা পেরেরা। তাসকিন তাঁর প্রথম ওভারে খরচ করেন ২১ রান। সেই ওভারে তিনি দুইটি অতিরিক্ত বাউন্ডারির সাথে ওয়াইডেই দেন ১২ রান। তাই খানিক সময়ের বিরতি দিয়ে পঞ্চম ওভারে তাঁকে আবারো বোলিংয়ে নিয়ে আসেন পেরেরা।

ads

পরের ওভারে অবশ্য ক্ষতি পূরণের চেষ্টা করেছেন এই ঢাকা এক্সপ্রেস। সেই ওভারে দিয়েছেন ৮ রান। যদিও সেখানেও উইকেটরক্ষক সাদীরার ব্যর্থতায় একটি অতিরিক্ত বাউন্ডারি যোগ হয় ডাম্বুলা সিক্সার্সের স্কোর বোর্ডে।

তেরোতম ওভারে তাসকিন বল করতে এলে প্রথম বলেই শ্রীলঙ্কান কুশল পেরেরা বাউন্ডারি আদায় করে নেন। তাতে যেন আরো ছন্দহীন হয়ে পড়েন তিনি।  পনেরোতম ওভারে এসে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন এই ডান হাতি বোলার। তাঁর অন্তিম ওভারে অবশ্য স্বীকার করেন ডাম্বুলার বিধ্বংসী দুই ওপেনারের উইকেট। ৪ ওভার ঘুরিয়ে ১১.২৫ ইকোনমিতে মোট খরচ করেন ৪৫ রান।

তবে তাসকিনের ইনিংস জুড়ে দেখা গিয়েছে শুধুই এলোমেলো বোলিং। প্রতি বলেই যেন নিজেকে হারিয়ে খুঁজেছিলেন বারবার। পুরো ইনিংসে বিলিয়েছেন রান; ফিরেছেন সান্ত্বনার দুটি উইকেট হাতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link